Kailash Vijayvargiya: মধ্যপ্রদেশে মন্ত্রী হিসেবে শপথ কৈলাশ বিজয়বর্গীর
Madhya Pradesh Cabinet Expansion, A Glimpse of the Event. (Photo Credit: X)

ভোপাল, ২৫ ডিসেম্বর: বড়দিনে মধ্যপ্রদেশে ক্যাবিনেট মন্ত্রী হিসেবে শপথ নিলেন বিজেপির অভিজ্ঞ নেতা কৈলাস বিজয়বর্গী। সম্প্রতি ইন্দোর এক বিধানসভা কেন্দ্র থেকে প্রায় ৫৮ হাজার ভোটে জেতেন কৈলাস।

বছর কয়েক আগে বঙ্গ বিজেপির দায়িত্ব নিয়ে তেমন সাফল্য না পাওয়ায় দলে কিছুটা গুরুত্ব হারিয়েছিলেন কৈলাস। তবে এবার মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচনে কঠিন পরীক্ষায় অমিত সাহা-জেপি নাড্ডার দেওয়া চ্যালেঞ্জে লেটার মার্কস পেয়ে পাস করে মন্ত্রী হলেন কৈলাস। বিধানসভা ভোটের আগে প্রার্থী হিসেবে তার নাম ঘোষণা হলে কৈলাস সেভাবে লড়তে চাননি। কিন্তু এবার তিনি মন্ত্রী হলেন।

দেখুন ছবিতে

এদিন ভোপালে মধ্যপ্রদেশে ১৮ জন বিজেপি বিধায়ক ক্যাবিনেট মন্ত্রী হিসেবে রাজ্যপালের কাছ থেকে শপথ নিলেন। তাদের মধ্যে কৈলাস বিজয় বর্গীয় ছাড়াও আছেন নগর সিং চৌহান, উদয় প্রতাপ সিং, লক্ষণ প্যাটেল, প্রদ্যুমনা সিং তোমার। 6 জন বিধায়ক স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী হিসেবে শপথ নিলেন।  এবং চারজন বিধায়ক প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিলেন।

সপ্তাহ দুয়েক আগে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন তিনবারের বিধায়ক মোহন যাদব। ১৬ বছর মুখ্যমন্ত্রী থাকা শিবরাজ সিং চৌহানকে সরিয়ে মোহন যাদবকে সিংহাসনে বসান শাহ- নাড্ডারা।