Loksabha Election 2024: 'দক্ষিণে বিজেপি সাফ, উত্তর, পশ্চিম ভারতে হাফ', ৪ জুনের পর ইন্ডিয়া জোট সরকার গঠন করবে বলে দাবি কংগ্রেসের
Jairam Ramesh (Photo Credit: ANI/Twitter)

দিল্লি, ২২ মে: ষষ্ঠ দফা নির্বাচনের আগে এবার বিজেপি (BJP) তথা এনডিএ-র (NDA) বিরুদ্ধে কড়া তোপ দাগলেন কংগ্রেস নেতা জয়রাম রমেশ। বুধবার এক সাক্ষাৎকারে কংগ্রেস নেতা বলেন, 'ইতিমধ্যেই ৪২৮টি আসনে ভোটপর্ব সম্পন্ন হয়েছে। বাকি রয়েছে ১১৫ আসন। তবে প্রথম ২ দফাতেই স্পষ্ট হয়েছে, দক্ষিণ ভারতে বিজেপি সাফ। উত্তর, পশ্চিম এবং উত্তর ভারতে বিজেপি হাফ। ফলে আগামী ৪ জুন লোকসভা নির্বাচনের যে ফল বেরোবে তাতে স্পষ্ট, ইন্ডিয়া জোট সংখ্যাগরিষ্ঠতা পাবে।' প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জনসভায় গিয়ে যেভাবে প্রচার করছেন, তাতে স্পষ্ট, তিনি ভোটের ফল নিয়ে 'ভীত'। এমন আক্রমণও করেন জয়রাম রমেশ ( Jairam Ramesh )।

শুনুন কী বললেন কংগ্রেস নেতা...

 

বুধবার 'মোদানি' দুর্নীতি প্রকাশ্যে এসেছে বলে মন্তব্য করেন জয়রাম রমেশ। যার তদন্তে আগামী ১ মাসের মধ্যে জেপিসি গঠন করা হবে।  ভোটের ফল বেরনোর দু, একদিনের মধ্যে ঘোষণা করা হবে, ইন্ডিয়া জোটের প্রধানমন্ত্রী কে। তারপরই জেপিসি গঠন করা হবে বলে দাবি করেন জয়রাম রমেশ।

রমেশের কথায়, ২০১৬ সালে নোটবন্দি হয়েছে। নোটবন্দির পর এত কালো টাকা কোথা থেকে আসছে বলে প্রশ্ন তোলেন কংগ্রেস নেতা। পাশাপাশি গত ১০ বছরে যে শিল্পপতি সবচেয়ে বেশি লাভবান হয়েছেন, তিনি গৌতম আদানি বলেও কটাক্ষ করেন জয়রাম রমেশ।