Kerala Landslide: কেরালার ইদুক্কি জেলায় ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ২১
কেরালার ইদুক্কি জেলায় ধস (Photo: ANI)

ইদুক্কি, ৮ অগাস্ট: কেরালার (Kerala) ইদুক্কি জেলায় ভূমিধসে (Landslide) মৃতের সংখ্যা বেড়ে ২১। আজ সকালে আরও ৩ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এখনও নিখোঁজ বহু। জারি রয়েছে উদ্ধারকাজ। গত কয়েকদিন ধরে লাগাতার বৃষ্টি চলছে কেরালার একাধিক জেলায়। অধিকাংশ জায়গায় লাল সতর্কতা জারি করেছে আইএমডি। শুক্রবার সকালে ইদুক্কি জেলায় নাগাড়ে বৃষ্টির জেরে ধস নামে। টানা ভারী বৃষ্টি চলতে থাকায় উদ্ধারকাজেও বেগ পেতে হচ্ছে। স্থানীয় সূত্রে জানা গেছে, রাজামালার যে এলাকায় ধস নেমেছে সেখানে চা শ্রমিকদের বাড়ি ছিল।

এদিকে কেরালায় আরও কয়েকদিন ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে ইদুক্কি জেলার মুন্নারের কাছে অবস্থিত রাজামালা এলাকায়। এই সমস্ত প্রবল বন্যা বিধ্বস্ত এলাকার মানুষকে সচেতন থাকতে বলা হয়েছে। সতর্ক রয়েছে জেলা প্রশাসন। একটানা বৃষ্টিতে বিঘ্ন হয়েছে পড়েছে বিদ্যুৎ পরিষেবা। বিঘ্ন নেটওয়ার্ক ও টেলিযোগাযোগ ব্যবস্থাও। মালাপ্পুরমে লাল সতর্কতা জারি করেছে আইএমডি। এ ছাড়াও এর্নাকুলাম, ইদুক্কি, পালাক্কর, ত্রিশুর, ওয়ানাদ, কোঝিকোর, কান্নাউর, কাসারগোদ এলাকায় আজকের জন্য অরেঞ্জ সতর্কতা জারি হয়েছে। আইএমডি জানিয়েছে, ৯ তারিখ পর্যন্ত বৃষ্টি চলবে। আরও পড়ুন: Air India Express Plane Crash: কোঝিকোড় বিমান দুর্ঘটনায় উদ্ধারকারীদের সেল্ফ কোয়ারেন্টাইনের নির্দেশ দিলেন কে কে শৈলজা, সরকারের তরফে হবে কোভিড টেস্ট

ভূমিধসের কারণে যারা প্রাণ হারিয়েছেন তাঁদের প্রত্যেকের পরিবারকে ৫ লাখ টাকা করে আর্থিক সাহায্য দেওয়া হবে বলে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। আহতদের চিকিৎসার ব্যয় রাজ্য সরকার বহন করবে বলেও তিনি জানিয়েছেন।