HD Deve Gowda: রাহুল গান্ধী প্রধানমন্ত্রী নাকি মুখ্যমন্ত্রী? প্রচারে কংগ্রেস সাংসদের মুখ দেখে বিরক্ত দেবেগৌড়া

লোকসভা নির্বাচনের আগেই কংগ্রেসের সঙ্গে দুরত্ব বাড়িয়েছেন এইচ ডি দেবেগৌড়া (HD Deve Gowda) এবং তাঁর দল জনতা দল (সেকুলার)। এমনকী ইন্ডিয়া জোটেও তিনি নাম লেখাননি। বরং একসময়ের প্রতিদ্বন্দ্বী বিজেপির সঙ্গে সক্ষতা বাড়িছেন প্রাক্তন প্রধানমন্ত্রী। আর তারপর থেকেই উঠতে বসতে কংগ্রেসের সমালোচনা করছেন তিনি। শুক্রবার ভোট দিয়ে এসে ফের রাহুলকে নিয়ে মন্তব্য করে বসলেন তিনি।

এদিন বর্ষীয়ান রাজনীতিবিদ কংগ্রেসের একটি প্যামফ্লেট হাতে নিয়ে বলেন, "এখানে মল্লিকার্জুন খাড়গে এবং রাহুল গান্ধীর ছবি রয়েছে। কিন্তু রাহুল কে? উনি কোনও প্রধানমন্ত্রী নাকি মুখ্যমন্ত্রী? কংগ্রেস দলের সাধারণ সদস্য ওয়ানড়ের সাংসদের ছবি কংগ্রেসের প্যামফ্লেটে কেন? দেশবাসীকে বিভ্রান্ত করার চেষ্টা করছে কংগ্রেস। কংগ্রেসের এরকম বিভ্রান্তি ছড়ানো বন্ধ করতে হবে"।

প্রসঙ্গত, এর আগেও কংগ্রেস নেতাকে নিয়ে মন্তব্য করেছেন দেবেগৌড়া। কয়েকদিন আগে রাহুলকে মাওবাদীদের সঙ্গে তুলনা করেছিলেন। তাঁর মতে "রাহুল চাইছেন সম্পত্তির সমীক্ষা ও পূনর্বন্টন করতে। উনি মাওবাদী নেতাদের মতো মন্তব্য করছেন। প্রাক্তন প্রধানমন্ত্রী পিভি নরসীমা রাও এবং মনমোহন সিংদের অপমান করছেন তিনি"।