Maharashtra: মহামারীর মধ্যেই মহারাষ্ট্রে খুলছে জিম-স্যাঁলো, ধর্মীয় স্থানে জমায়েতের উপর নেওয়া হয়নি কোনও সিদ্ধান্ত
করোনাভাইরাস (Photo Credits: PTI)

মুম্বই, ২৫ জুন: জিম এবং স্যাঁলো খুলছে মহারাষ্ট্রে (Maharashtra )। আগামী ১ সপ্তাহের মধ্যেই চূড়ান্ত দিনক্ষণ ঘোষণা করা হবে। উদ্ধব ঠাকরের নেতৃত্বে মহারাষ্ট্র সরকার (Uddhav Thackeray-led government) এই সংক্রান্ত একটি নির্দেশিকা পেশ করবে খুব শীঘ্রই। জিম এবং স্যাঁলো খুললেও ধর্মীয় স্থানে দর্শনার্থীদের জমায়েত নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। প্রসঙ্গত, আনলক ওয়ানে গত ৮ জুন কেন্দ্রের তরফে ধর্মীয় স্থান খুলে দেওয়ার কথা বলা হয়েছিল। কিন্তু করোনা সংক্রমণের সংখ্যা ক্রমশ বাড়তে থাকার জেরে একসঙ্গে একাধিক দর্শনার্থী সমাগত হওয়ার উপর জারি ছিল নিষেধাজ্ঞা অর্থাৎ নামাজ, প্রার্থনা, কীর্তন-এসবের উপর নিষেধাজ্ঞা জারি ছিল।

দেশের মধ্যে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যার নিরিখে ধারাবাহিকতা বজায় রেখে মহারাষ্ট্রের পরিস্থিতি ক্রমাগত খারাপ হচ্ছে। বৃহস্পতিবার মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্য়া বেড়ে দাঁড়িয়েছে ১,৪২,৯০০। এখনও পর্যন্ত এরাজ্যে মৃত্যু হয়েছে ৬,৭০০ জনের। স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, রাজ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৬২,৩৬৯। মহারাষ্ট্রে সুস্থ হয়ে উঠেছেন ৭৩ হাজার রোগী।

মহারাষ্ট্রের মধ্যে মুম্বইয়ের পরিস্থিতি সবচেয়ে খারাপ। মহারাষ্ট্রে মোট করোনা আক্রান্তের মধ্যে অর্দ্ধেক আক্রান্তকারী মুম্বইয়ের বাসিন্দা। শুধু মুম্বইয়ে ৭০ হাজার জন আক্রান্ত হয়েছেন। ৩,৯০০ জন প্রাণ হারিয়েছেন। দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৪.৭ লাখ এবং মৃতের সংখ্যা বেড়ে ১৪,৮৯৪।