Exit Poll Gujarat & Himachal 2022 LIVE Streaming: গুজরাট, হিমাচলে ভোটের ফল কেমন হবে! জানুন এক্সিট পোল কোথায় দেখা যাবে
Vote। Image used for representational purpose | (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ৫ ডিসেম্বর: ভোট পর্বে শেষের পথে। এবার ফল ঘোষণার পালা। গুজরাট ও হিমাচলপ্রদেশ বিধানসভা নির্বাচনের ফল কী হয় তা নিয়ে ব্যাপক আগ্রহ সবার। আগামী ৮ ডিসেম্বর, বৃহস্পতিবার গুজরাট ও হিমাচলে ভোট গণনা। তার আগে আজ, সোমবার গুজরাটে ভোটগ্রহণ সম্পূর্ণ হলেই দেশের বিভিন্ন সংবাদ চ্যানেলে প্রচারিত হবে এক্সিট পোল। যাকে বলে ভোটের ফল প্রকাশের আগে ফল কী হতে চলেছে তা বুথফেরত সমীক্ষার পর জানানো হবে। ইন্ডিয়া টুডে, আজতক, এনডিটিভি, নিউজ-১৮, এবিপি নিউজ, জি নিউজ সহ সর্বভারতীয় সব খবরের চ্যানেলেই দুপুর সাড়ে পাঁচটা থেকে এক্সিট পোল বা বুথফেরত সমীক্ষা দেখানো হবে। তবে ভোটগ্রহণ যতক্ষণ না শেষ হচ্ছে কিছুতেই এক্সিট পোল সম্প্রচার করা যাবে না। ফলে গুজরাটে ভোটগ্রহণ যদি সাড়ে পাঁচটার পরেও গড়ায়, তাহলে এক্সিট পোলের ফল দেখাত অপেক্ষা করতে হবে চ্যানেলগুলিকে।

এক্সিট পোল নিয়ে সাধারণ মানুষের আগ্রহ তুঙ্গে থাকে। তা সে মিলুক বা না মিলুক। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রাজ্যে বিজেপি কি ক্ষমতা ধরে রাখতে পারবে? হিমাচলেও কী অটুট থাকবে পদ্ম-গড়? আভাস মিলবে এক্সিট-পোলে।

আরও পড়ুন-৪ ঘণ্টার বিদ্যুৎ বিভ্রাটে মৃত্যু হল ৪ নবজাতকের, ঘটনা ছত্তিশগড়ের অম্বিকাপুর হাসপাতালের

হিমাচলে গত ১২ নভেম্বর এক দফায় ৬৮টি বিধানসভা কেন্দ্র ভোটগ্রহণ হয়। হিমাচলে সরকার গড়তে হলে ৩৫জন বিধায়কের প্রয়োজন হয়। ২০১৭ সালে বিজেপি ৪৪টি আসনে জিতে হিমাচলে ক্ষমতায় এসেছিল, কংগ্রেস সেখানে পেয়েছিল ২১টি আসন। গুজরাট ১ ও ৫ ডিসেম্বর দু দফায় ভোটগ্রহণ হয়। গুজরাটে ১৮২টি বিধানসভা আসন আছে। ম্যাজিক ফিগার ৯২টি আসন।