আগামী বছর ২৬ জানুয়ারি, ভারতের প্রজাতন্ত্র দিবসের মূল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রণ করা হচ্ছে ইজিপ্টের প্রেসিডেন্ট আবদেল ফাতাহ আল সিসি (Abdel Fattah al-Sisi)-কে। এই প্রথম আরব দুনিয়ার কোনও রাষ্ট্রপ্রধানকে ভারতের প্রজাতন্ত্র দিবসে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হচ্ছে। গত ১৬ অক্টোবর কায়রোতে সিসির সঙ্গে দেখা হয়েছিল কেন্দ্রীয় বিদেশমন্ত্রীর এস জয়শঙ্করের। তখনই তাঁকে আমন্ত্রণ জানানো হয়। ভারত এবং ইজিপ্টের কুটনৈতিক সম্পর্কের ৭৫তম বার্ষিকী পালিত হচ্ছে এ বছর।

গত দু বছর ভারতের প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠান আয়োজিত হয়েছিল কোনও প্রধান অতিথি ছাড়াই। ২০২০ সালে শেষবার ব্রাজিলের প্রেসিডেন্ট জেয়ার বোলসোনারো উপস্থিত ছিলেন।

দেখুন টুইট

 

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)