Congress President: কংগ্রেস সভাপতি নির্বাচনে হয়তো লড়ছেন না রাহল গান্ধী! শশী বনাম গেহলটের পথেই কংগ্রেসের নির্বাচন
Rahul Gandhi (Photo Credit: Instagram)

নতুন দিল্লি, ২০ সেপ্টেম্বর: কংগ্রেস সভাপতি পদের নির্বাচনে লড়ছেন না রাহুল গান্ধী। কংগ্রেস সূত্রে এমনই খবর। এখন কেরলে ভারত জোড়ো যাত্রায় ব্যস্ত আছেন রাহুল। ২৯ সেপ্টেম্বরে কর্ণাটকে ঢুকবে এই যাত্রা। কর্ণাটকে ভারত জোড়ো যাত্রা ছেড়ে দিল্লিতে ফিরে রাহুল দলের সভাপতি পদে লড়বেন এমন সম্ভাবনা খুবই কম। সেখানে কংগ্রেস সভাপতি পদের নির্বাচনে মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ৩০ সেপ্টেম্বর।

রাহুলের মনোনয়ন জমা দেওয়ার সম্ভাবনা প্রায় নেই বলেই মনে করা হচ্ছে। যদিও ঝাড়খণ্ড, কেরলের মত রাজ্যের প্রদেশ কংগ্রস নেতৃত্ব রাহুলকে সভাপতি চেয়ে সর্বসম্মতিক্রমে প্রস্তাব এনেছে। কংগ্রেস সভাপতি পদে ইতিমধ্যেই মনোনয়ন জমা দিয়েছেন কেরলের সাংসদ-নেতা শশী থারুর। রাহুল না লড়লে সভাপতি পদে দাঁড়াতে পারেন রাজস্থানের মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা অশোক গেহলট। আরও পড়ুন-'পুলিশকে ঘুষ দিতে কন্যা সন্তান বিক্রি করেন...', বিজেপির প্রজ্ঞার দাবিতে 'সঙ্কট' মধ্যপ্রদেশে

দেখুন টুইট

প্রসঙ্গত, কংগ্রেস নির্বাচন সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি হবে ২২ সেপ্টেম্বর। তালিকাভুক্তি হবে ২৪ সেপ্টেম্বর এবং মনোনয়ন পেশের শেষ তারিখ ৩০ সেপ্টেম্বর। ১৭ অক্টোবর সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। ১৯ অক্টোবর সকাল ১০টা থেকে ভোট গণনা হবে। গত ২০ বছরের বেশি সময় পর গান্ধী পরিবারের বাইরের কেউ কংগ্রেসের সভাপতি হননি। ২০১৯ লোকসভা ভোটে দলের ভরাডুবির পর কংগ্রেসের সভাপতি পদ থেকে সরে দাঁড়ান রাহুল গান্ধী। এরপর অন্তর্বতীকালীন সভাপতি হিসেবে আসেন সোনিয়া গান্ধী।