কখনও হয়তো কম হয়, কখনও আবার বেশি, কিন্তু সম্পূর্ণভাবে সমস্যার সমাধান কখনই হওয়া সম্ভব নয়। তবে বিজেপি সরকারের আসার পর প্রথমদিকে জঙ্গিদের গতিবিধি কিছটা নিয়ন্ত্রণ করা গিয়েছিল। কিন্তু বর্তমানে আবারও উত্তপ্ত হয়েছে উপত্যকার মাটি। তৃতীয়বার সরকার গড়ার পর শপথগ্রহণ অনুষ্ঠানের দিনই রিয়াসিতে তীর্থযাত্রীদের গাড়িতে জঙ্গি হামলা হয়। এছাড়া পুঞ্চ, রাজৌরিতেও হামেশাই হামলা হচ্ছে।

আর এর প্রতিবাদেই বৃহস্পতিবার জম্মুতে কংগ্রেসের তরফ থেকে মিছিল হয়। মিছিলে অংশগ্রহণ করেন স্থানীয় কংগ্রেসের নেতাকর্মীরা। জম্মু-কাশ্মীরের প্রদেশ কংগ্রেস সভাপতি বিকার রসুল ওয়ানি বলেন, "জম্মু কাশ্মীরে জঙ্গি হামলার ঘটনা বেড়েছে, এটা এনডিএ সরকারের অস্বীকার করার কোনও জায়গা নেই। আমাদের প্রতিবাদ এই হামলার বিরুদ্ধে। আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, অমিত শাহ এবং রাজনাথ সিংয়ের কাছে উত্তর চাই যেএই সমস্যার সমাধান কবে হবে। ওনাদের আগে কাজ করা উচিত তারপর কৃতিত্ব চাওয়া উচিত। আমাদের দাবি নিরাপত্তা বাহিনীর জওয়ান ও স্থানীয় বাসিন্দা সকলেই যেন নিরাপদ থাকে।"

প্রসঙ্গত রিয়াসিতে জঙ্গি হামলা্র পেছনে পাকিস্তানি জঙ্গি গোষ্ঠী লস্কর-ই-তইবার হাত থাকতে পারে বলে মনে করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআইএ। এই ঘটনার তদন্তে নেমে বেশ কয়েকজন সন্দেহভাজনকে গ্রেফতার করেছেন তদন্তকারী আধিকারিকরা। তাঁদের মধ্যে অধিকাংশ জনই এই নিষিদ্ধ জঙ্গিগোষ্ঠীর সদস্য বলে দাবি করা হচ্ছে।