Yogi Adityanath: ১৯৭০ থেকে কংগ্রেস দারিদ্রতা দূরীকরণের স্লোগান দিয়ে আসছে, কিন্তু সরকারে থেকেও কিছুই করেনি, মন্তব্য যোগী অদিত্যনাথের

নির্বাচন আসলেই দারিদ্রতা দূরীকরণের স্লোগান দেয় কংগ্রেস, এমনটাই অভিযোগ বিজেপি নেতৃত্বের। সম্প্রতি কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi) উত্তরপ্রদেশের সভায় এসে এই নিয়ে বক্তব্য রেখেছিলেন। তাঁর দাবি ছিল, কংগ্রেস সরকার এলেই ভারতে দারিদ্রতা দূর হয়ে যাবে। পরে অবশ্য নিজের বক্তব্যকেই ব্যাখা দিতে গিয়ে বলেন, তাঁর পক্ষেও সম্ভব নয় একনিমেষে দারিদ্রতা দূর করার। এবার এই নিয়ে পাল্টা মন্তব্য করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)।

তাঁর মতে, ১৯৭০ সাল থেকে কংগ্রেস নির্বাচন এলে এই ধরণের স্লোগান দেয়। কিন্তু কখনই দারিদ্রতা দূর করতে পারেনি। ৬ দশক ধরে কংগ্রেস বিভিন্ন সময় সরকার গঠন করেছে, কিন্তু কখনই দরিদ্র মানুষদের জন্য যে প্রতিশ্রুতি দিয়েছিল তা পূরণ করতে পারেনি। এই পরিবার শুধু মিথ্যা প্রতিশ্রুতি দিতেই ভালোবাসে। তাই দেশবাসী আর এদের বিশ্বাস করে না। এরা সরকারে থাকাকালিন ৫০ কোটি দেশবাসীর ব্যাঙ্কে অ্যাকাউন্ট পর্যন্ত ছিল না। এরা শুধু ধর্ম নিয়ে দেশ বিভাজন করতে পারে।

প্রসঙ্গত, লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশে বারতি গুরুত্ব দিয়েছে কংগ্রেস। বিশেষ করে রাহুল গান্ধী গত নির্বাচনে আমেঠি কেন্দ্রে স্মৃতি ইরানির কাছে হেরেছিলেন। তবে এবার ইন্ডিয়া জোটের কারণে অখিলেশ যাদবের সঙ্গে হাত মিলিয়েছে রাহুল। যার ফলে আবারও আমেঠি থেকে ফের লড়তে পারেন তিনি। যদিও এখনও পর্যন্ত কংগ্রেসের তরফ থেকে এই বিষয়ে কিছুই নিশ্চিত করেনি।