Bharat Jodo Nyay Yatra: ভোট ঘোষণার সন্ধ্যায় মুম্বইতে এসে শেষ হল রাহুল গান্ধী-র ভারত জোড়ো যাত্রা, ধারাভি মাতালেন প্রিয়াঙ্কা গান্ধী
Rahul Gandhi (Photo Credit: Twitter)

ভোট ঘোষণার ঠিক পরেই মুম্বইয়ের প্রাণকেন্দ্র ধারাভিতে এসে শেষ হল কংগ্রেসের 'ভারত জোড়ো ন্যায় যাত্রা'। চলতি বছর ১৪ জানুয়ারি মণিপুর থেকে শুরু হয়ে মুম্বইয়ে এসে এদিন শেষ হল রাহুল গান্ধীর দ্বিতীয় ভারত জোড়ো যাত্রা। শনিবার সন্ধ্যায় মায়ানগরী মাতালেন রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী। মুম্বইয়ে কংগ্রেস যে শেষ হয়ে যায়নি তা প্রমাণ হল রাহুলের যাত্রায়। তবে ভিড় থেকে সেটা কতটা ভোটে পরিণত হয় সেটা সময় বলবে। মুম্বইয়ে কংগ্রেসের একের পর নেতা বিজেপিতে যোগ দিয়েছেন। তবে বলিউডের শহরে হাত শিবিরের সংগঠন গত দু বছরে মজুবত হয়েছে।

মহারাষ্ট্রে রাহুলের ভারত জড়ো ন্যায় যাত্রা-য় ভাল সাড়া পাচ্ছেন। মুম্বইয়ের রাহুলের যাত্রাকে পুরোপুরি সমর্থন জানিয়েছেন, এনসিপি প্রধান শরদ পাওয়ার ও শিবসেনার উদ্ধভ ঠাকরে।

দেখুন ভিডিয়ো

দেখুন ভিডিয়ো

মহারাষ্ট্রে পাঁচ দফায় লোকসভা নির্বাচন হবে। মুম্বইয়ের ৬টি লোকসভা কেন্দ্রে ভোটগ্রহণ হবে ২০ মে। মুম্বই নর্থ, মুম্বই সাউথ, মুম্বই সাউথ-সেন্ট্রাল, মুম্বই নর্থ সেন্ট্রাল, মুম্বই নর্থ-ইস্ট, মুম্বই নর্থ-ওয়েস্ট-মায়ানগরীতে এই ৬টি লোকসভা কেন্দ্র আছে। ইন্ডিয়া জোট বা মহাবিকাশ আঘাড়ির হবে এই ৬টি লোকসভার বেশীরভাগ কেন্দ্রেই লড়বেন শিবসেনা (উদ্ভব ঠাকরে)। কংগ্রেস ২টি আসনে লড়তে পারে। গতবার মুম্বইয়ের ৩টি লোকসভা আসনে জিতেছিল বিজেপি, আর বাকি তিনটিতে জিতেছিল অখণ্ডিত শিবসেনা।