BMC Mayor, Kishori Pednekar: মুম্বইকে বাঁচাতে নার্সের পোশাকে বিএমসি মেয়র কিশোরী পেডনেকর, দেখুন ভিডিও
বিএমসি মেয়র কিশোরী পেডনেকর (Photo Credits: Twitter/Kishori Pednekar)

মুম্বই, ২৭ এপ্রিল: মহামারী করোনার বিরুদ্ধে মারাত্মক লড়াই চালাচ্ছে মহারাষ্ট্র। সেখানে আক্রান্তের সংখ্যা চার হাজার ৫০০ ছাড়িয়েছে। এমতাবস্থায় গুছিয়ে রাখা নার্সের পোশাক পরে হাসপাতালে এলেন বৃহন্মুম্বই পুরসভার মেয়র (BMC Mayor) কিশোরী পেডনেকর। এই মুহূর্তে মারণ রোগের সঙ্গে যুদ্ধে গোটা দেশকে পিছনে রেখে সামনের সারিতে লড়ছেন নার্স, স্বাস্থ্যকর্মী ও চিকিৎসকরা। একাজে তাঁদের উৎসাহ দিতেই নিজেই নার্সের পোশাক পরে এদিন নায়ার হাসপাতালে আসেন কিশোরী পেডনেকর। সেই সঙ্গে তাঁদের উদ্দীপ্ত করতে দেন ভিডিও বার্তা। মুম্বইয়ের মেয়র হওয়ার আগে পেশায় নার্স ঠিলেন কিশোরী পেডনেকর। মুম্বইতেই মারণ ভাইরাসের কবলে প্রায় ১৫০ জনের প্রাণ গিয়েছে।

এক টুইট বার্তায় নার্সের পোশাক পরা ছবি শেয়ার করেছেন কিশোরী পেডনেকর। সঙ্গে লিখেছেন, “মুম্বইয়ের জন্য সবকিছু। আমরা বাড়িতে বসে কাজ করতে পারছি না। আপনাদের জন্য কর্মক্ষেত্রে আমরা। বাড়িতে থাকুন। নিজেদের যত্ন নিন।” পেডনেকরের এই ভূমিকার জন্য ইতিমধ্যেই তাঁকে বাহবা দিয়েছেন শিবসেনার রাজ্যসভার সদস্য প্রিয়াঙ্কা চতুর্বেদী। তিনি টুইট বার্তায় লিখেছেন, “এই আমাদের মুম্বইয়ের মাননীয়া মেয়র। তিনি প্রতিদিন সকাল আটটা থেকে রাত দুটো পর্যন্ত কাজ করছেন। শহরকে বাঁচাতে ফের নার্সের পোশাক পরে চলে এসেছেন নায়ার হাসপাতালে। সবকিছুর আগে যে দায়িত্ব তা তিনি প্রামণ করেছেন। যারা তাঁকে নিয়ে অসম্মানজনক মন্তব্য করেছে, তাঁকে দেখে তাদের শিক্ষা নেওয়া উচিত।” আরও পড়ুন- Lockdown To Be Extended In India?: ৩ মে-র পরে লকডাউন থাকুক, বৈঠকে প্রধানমন্ত্রীকে আর্জি মু্খ্যমন্ত্রীদের; গ্রিন জোনে শিথিল হতে পারে নিয়ম

দেশের মধ্যে সবথেকে বেশি করোনা জর্জরিত রাজ্য মহারাষ্ট্র। সেখানে করোনা রোগীর সংখ্যা ৮ হাজার ছাড়িয়েছে। মৃতের সংখ্যা ৩৪২। অন্তত ৮০ শতাংশ করোনা আক্রান্ত মুম্বই, থানে ও পুনেতে। সারা দেশে মোট করোনা আক্রান্ত ২৭ হাজার ৮৯২। মারণ ভাইরাসের বলি ৮৭২ জন।