ভোট মেটার বেশ কয়েকদিন পরেই বাংলায় এল বিজেপির ফ্যাক্ট ফাইন্ডিং টিম। এবারে নির্বাচন শেষ হওয়ার পর বেশ কয়েকটি জেলায় বিজেপির কর্মী সমর্থকদের ওপর হামলা হয়েছিল। ঘরছাড়া হয়েছে অনেকেই এই অবস্থায় এক সপ্তাহের বেশি সময় পর বঙ্গে এল দিল্লির ফ্যাক্ট ফাইন্ডিং টিম। যার নেতৃত্বে রয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী রবি শঙ্কর প্রসাদ (Ravi Shankar Prasad)। রবিবার কলকাতা বিমানবন্দরে তাঁদের স্বাগত জানান রাজ্যের বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পাল। রবি শঙ্কর প্রসাদ এদিন এসে বলেন, "সারা দেশে নির্বাচন হয়েছে কিন্তু শুঘুমাত্র বাংলাতেই ভোটের পর হিংসা হয়। পঞ্চায়েত, বিধানসভা সবধরনের নির্বাচনেই এখানে ঝামেলা হয়। কেন আমাদের কর্মীরা ভয়ে থাকে, এর জবাব মমতা বন্দ্যোপাধ্যায়কে দিতে হবে"।

রবিবার রাত ৮টা নাগাদ কলকাতা বিমানবন্দরে নেমে কেন্দ্রীয় বিজেপি কমিটির প্রতিনিধি দল সোজা চলে যান মাহেশ্বরী ভবনে। সেখানে ভোট পরবর্তী হিংসায় আক্রান্ত বিজেপি কর্মীদের সঙ্গে দেখা করেছেন। আজ রাতে কলকাতাতেই থাকবেন তাঁরা। আগামীকাল অর্থাৎ সোমবার সকালে কমিটির সদস্যরা রওনা দেবেন কোচবিহারের উদ্দেশ্যে। ২৪-এর লোকসভা নির্বাচনে এই জেলায় বিজেপি নেতা নিশিথ প্রামাণিকের পরাজয়ের পর সবথেকে বেশি হিংসার ঘটনা ঘটেছে। এলাকা পরিদর্শন করে রাতে কোচবিহারেই থাকবেন রবিশঙ্কর, বিপ্লব দেবরা।

মঙ্গলবার তাঁরা রওনা দেবেন দুই ২৪ পরগনার উদ্দেশ্যে। যাবেন ডায়মন্ড হারবার, ক্যানিং জয়নগর, বসিরহাট সহ একাধিক জায়গায়। মোটের ওপর বাংলার বিভিন্ন প্রান্ত পরিদর্শন করে দিল্লিতে রাজ্যের পরিস্থিতি নিয়ে রিপোর্ট জমা দেবেন বিজেপির প্রতিনিধি দল।