BJP: মুলায়মের কেন্দ্রে পারিবারিক যুদ্ধ এড়িয়ে রঘুরাজকে প্রার্থী বিজেপির
BJP Flags (Photo Credits: IANS)

লখনৌ, ১৫ নভেম্বর: উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা মুলায়ম সিং যাদবের মৃত্যুতে খালি হয়েছে মৈনপুরি লোকসভা কেন্দ্রে। আর তাই মৈনপুরি লোকসভা কেন্দ্রে আগামী মাসে হতে চলেছে উপনির্বাচন। অখিলেশের দল সমাজবাদী পার্টি ইতিমধ্যেই এই কেন্দ্রে প্রার্থী ঘোষণা করেছে, আর এবার করল শাসক দল বিজেপি। মৈনপুরিতে মুলায়ামের ছোট বৌমা অপর্ণা যাদবকে প্রার্থী করল না বিজেপি।

পারিবারিক যুদ্ধ এড়িয়ে মুলায়ামের মৈনপুরিতে পদ্ম প্রার্থী করা হল রঘুরাজ সিং শাকায়াকে। অখিলেশ যাদবের স্ত্রী ডিম্পল যাদব এই আসনে এসপি প্রার্থী হয়েছেন। যোগী আদিত্যনাথ ক্ষমতায় ফেরার পর উত্তরপ্রদেশে সাম্প্রতিক বেশ কয়েকটি উপ নির্বাচনে দারুণ ফল করেছে বিজেপি। খোদ অখিলেশের ছেড়ে যাওয়া কেন্দ্রেও বিজেপি উপনির্বাচনে জিতেছে। এবার এসপি-র সামনে অগ্নিপরীক্ষা। মুলায়ামের লোকসভা কেন্দ্র হাতছাড়া হলে বড় ধাক্কা খাবে সমাজবাদী পার্টি। আরও পড়ুন-অবিশ্বাস্য ঘটনার সাক্ষী হল বিশ্ব, বিশ্ব জনসংখ্যা পেড়িয়ে গেল ৮০০ কোটি

দেখুন টুইট

একই সঙ্গে উত্তরপ্রদেশের দুটি ও রাজস্থান, বিহার, ছত্তিশগড়ের একটি করে আসনে বিধানসভা উপনির্বাচনের প্রার্থী ঘোষণা করল বিজেপি। আগামী ৫ ডিসেম্বর মৈনপুরি সহ এইসব আসনগুলিতে উপনির্বাচন হবে।