MP: সিন্ধিয়াকে হারানো বিজেপি সাংসদ কেপি যাদব যোগ দিচ্ছেন কংগ্রেসে!
Jyotiraditya Scindia (Photo Credits: ANI)

গুনা (মধ্যপ্রদেশ), ৪ ডিসেম্বর: নদীর এ কূল ভেঙে ও কুল কেন গড়ো... রাজনীতিতে বড় প্রাসঙ্গিক এই কথা। মধ্যপ্রদেশের রাজনীতিতে যা হতে চলেছে তা সত্যি নদীর এক কুল ভেঙে ও কুল গড়ার কথা। ২০১৯ লোকসভায় মধ্যপ্রদেশের গুনা কেন্দ্রে কংগ্রেসের হেভিওয়েট নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া (Jyotiraditya Scindia)-কে হারিয়ে চমকে দেন বিজেপি-র ডক্টর কৃষ্ণ পাল যাদব। সিন্ধিয়া গড়ে পদ্ম ফুটিয়ে হিরো বনে যান কেপি যাদব। কিন্তু দলবদলর অবাক করা রাজনীতিতে রাহুল গান্ধীর ঘনিষ্ঠ জ্য়োতিরাদিত্য কংগ্রেস ছেড়ে ২০২০ সালে বিজেপি-তে যোগ দেন। ২০১৯ লোকসভা নির্বাচেন গুনা কেন্দ্রে কংগ্রেসের জ্য়োতিরাদিত্য সিন্ধিয়াকে ২ লক্ষ ২৬ হাজার ভোটে হারিয়েছিলেন বিজেপির কৃষ্ণ পাল যাদব। যেখানে ২০১৪ লোকসভায় কংগ্রেসের জ্যোতিরাদিত্য সিন্ধিয়া জিতেছিলেন ১ লক্ষ ২১ হাজার ভোটে।

মধ্যপ্রদেশে কংগ্রেসের সরকার ভেঙে, বিজেপিকে আনার পুরস্কার হিসেবে সিন্ধিয়াকে কেন্দ্রীয় মন্ত্রীও করে পদ্ম-শিবির। এদিকে, সিন্ধিয়াকে হারিয়ে হিরো বনে যাওয়া গুনার সাংসদ কেপি যাদব পদ্ম শিবিরে ক্রমশ কোণঠাসা হতে থাকেন। যাকে হারিয়ে উত্থান, তিনিই যখন দলবদল করে বড় সম্না পেয়ে যান, তখন তাঁকে হারানো মানুষটাকে তো স্বাভাবিকভাবেই পিছনের সারিতে চলে যান। আরও পড়ুন-হিমালয়ের বুকে রক কনসার্ট ভারতীয় ও মার্কিন সেনার, মন ভালো করা ভিডিয়ো

দেখুন টুইট

জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে হারিয়ে গুনার সাংসদ হওয়া বিজেপি-র কেপি যাদব তাই দল ছেড়ে কংগ্রেসে যোগ দিতে চলেছেন বলে খবর। তাঁর ভাই অজয় পাল যাদব সহ তাঁর অনুগামী, ঘনিষ্ঠ নেতারা রাহুল গান্ধীর ভারত জড়ো যাত্রায় যোগ দিয়েছেন। কেপি যাদব কংগ্রেসে যোগ দিলে, তাঁর সঙ্গে তিন-চারজন বিধায়ক পদ্ম ছেড়ে কংগ্রেসের হাত ধরতে পারে বলে খবর।