Upendra Singh Rawat: পবন সিংয়ের পর ভোটের লড়াই থেকে সরলেন বিজেপির আরও এক তারকা প্রার্থী
Upendra Singh Rawat. (Photo Credits:X)

দল প্রার্থীপদে নাম রাখলেও আসানসোল বিজেপির প্রতীকে লোকসভা আসনে ভোটে লড়াই থেকে সরে দাঁড়িয়েছেন ভোজপুরী তারকা পবন সিং। এবার উত্তরপ্রদেশের বারাবাঙ্কির সাংসদ উপেন্দ্র সিং রাওয়াত (Upendra Singh Rawat) ভোটের লড়াই থেকে সরে দাঁড়ালেন। তবে একেবারে অন্য কারণে। গত শনিবার বিজেপির ঘোষিত ১৯১ জনের প্রার্থী তালিকায় নাম ছিল উপেন্দ্র রাওয়াতের।

সম্প্রতি বারাবাঙ্কির বিজেপির সাংসদ-প্রার্থী উপেন্দ্র সিং রাওয়াতকে এক মহিলার সঙ্গে আপত্তিকর অবস্থার ভিডিয়ো প্রকাশ পেয়েছে। ভিডিয়োতে পরিষ্কার দেখা যাচ্ছে বিজেপি প্রার্থী উপেন্দ্র এক মহিলার সঙ্গে আপত্তিকর অবস্থায় ঘনিষ্ঠতায় জড়িয়েছেন। এই ভিডিয়ো দ্রুত ভাইরাল হয়ে যাওয়ার পর উপেন্দ্র দলীয় কর্মীদের মধ্যেও তীব্র সমালোচিত হন।

তবে উপেন্দ্র-র দাবি তিনি ডিপ ফেক ভিডিয়োর শিকার। তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করে কেউ মুখ নকল করে যৌনতার ডিপ ফেক ভিডিয়োটি প্রকাশ করেছে বলে জানান উপেন্দ্র। তবে নিজেকে নির্দোষ প্রমাণ না করা পর্যন্ত উপেন্দ্র সিং রাওয়াত নিজেকে ভোটে লড়াই থেকে সরিয়ে রাখছেন বলে জানিয়েছেন।

দেখুন খবরটি

বিরোধীরা অবশ্য এই দাবি পুরোপুরি উড়িয়ে দিয়েছে। বারাবাঙ্কিতে গত লোকসভা ভোটে উপেন্দ্র সিং রাওয়য়াত ১ লক্ষ ১০ হাজার ভোটে হারিয়েছিলেন সমাজবাদী পার্টির রাম সাগর রাওয়াতকে। তবে কংগ্রেস সেখানে ১ লক্ষ ৫৯ হাজার ভোট কেটে নেয়। এবার সেখানে কংগ্রেসের সমর্থনে লড়বেন সমাজবাদী পার্টির প্রার্থী। প্রার্থী বদল করায় বারাবাঙ্কিতে তাই চাপে বাড়ল বিজেপির ওপর।