Bharat Jodo Yatra: কাশ্মীরের কাঠুয়া থেকে শুরু ভারত জোড়র ১২৫ দিনের যাত্রা , রাহুলের পথচলার সঙ্গী আজ উদ্ভভ ঠাকরে
Bharat Jodo Yatra (Photo Credit: ANI/Twitter)

কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা (Bharat Jodo Yatra)-য় আজ, শুক্রবার ১২৫দিনে পা দিল। জম্মু-কাশ্মীরের কাঠুয়া থেকে বহু মানুষ, কংগ্রেস নেতা-কর্মীদের উপস্থিতিতে শুরু হল যাত্রা। এ দিন, রাহুল গান্ধীর সঙ্গে যাত্রায় হাঁটতে দেখা যাবে শিবসেনা প্রধান উদ্ধভ ঠাকরে, মুখপাত্র সঞ্জয় রাউতকে। বাম নেতাদের থাকা নিয়েও জল্পনা চলছে। দলমত নির্বিশেষে ভারত জোড়ো যাত্রায় যোগ দিতে আহ্বান জানিয়েছেন কংগ্রেস নেতারা। দেড়শো দিন ধরে চলবে রাহুল গান্ধীর নেতৃত্বে চলবে এই ভারত জোড়ো যাত্রা।

গত ৭ সেপ্টেম্বর তামিলনাড়ুর কন্যাকুমারী থেকে শুরু হয় ভারত জোড়ো যাত্রা। ১৯ জানুয়ারি থেকে শুরু হয়েছে ভারত জড়ো যাত্রার জম্মু-কাশ্মীর পর্ব। আটদিন ধরে চলবে এই পর্ব। কাশ্মীরেই শেষ হবে ভারত জোড়ো যাত্রার এবারের অভিযানের প্রথম পর্ব। তামিলনাড়ু, কেরল, কর্ণাটক, অন্ধপ্রদেশ, তেলঙ্গনা, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, রাজস্থান, হরিয়ানা, দিল্লি, উত্তরপ্রদেশ, পঞ্জাব, হিমাচলপ্রদেশ হয়ে ভারত জোড়ো যাত্রা এখন শেষ পর্বে জম্মু-কাশ্মীরে এসেছে। আরও পড়ুন- ৮৮ বছরের পঞ্জাবের বৃদ্ধ জিতলেন ৫ কোটির লটারি

দেখুন ভিডিয়ো

রিজার্ভ ব্যাঙ্কের প্রাক্তন গর্ভনর রঘুরাম রাজন থেকে বলিউড পরিচালক-অভিনেতা অমল পালেকর, কমল হাসান সহ বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিদের হাঁটতে দেখা গিয়েছে এই যাত্রায়। প্রত্যাশার চেয়ে অনেক বেশী সাড়া পেয়েছেন রাহুল গান্ধী। যদিও সেটা ভোটবাক্সে কতটা প্রতিফলিত হয় তা নিয়ে সন্দেহ আছে। ভারত জোড়া যাত্রার মাঝে হিমাচলপ্রদেশে কংগ্রেস দারুণ জয় পেলেও, গুজরাট সহ বেশ কয়েকটি রাজ্যে ভরাডুবি মোটেও স্বস্তি দেয়নি হাত শিবিরকে।