INDIA Mumbai Rally: মুম্বইয়ে ইন্ডিয়ার মহাজনসভায় রাহুল গান্ধীর পাশে কোন কোন দলের নেতারা
INDIA Rally at Mumbai. (Photo From X)

রবিবার সন্ধ্যায় মুম্বইয়ের শিবাজি পার্কে মহা জনসভার আয়োজন করল INDIA-শিবিরের দলগুলি। রাহুল গান্ধী-র 'ভারত জোড়ো ন্যায় যাত্রা'-র সমাপ্তি অনুষ্ঠানকে কেন্দ্র করে এক মঞ্চে দেখা গেল দেশের বিরোধী দলগুলির প্রধান নেতাদের। মুম্বইয়ে ইন্ডিয়া-র জনসভায় কংগ্রেসের মল্লিকার্জন খাড়গে, রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী-র সঙ্গে এনসিপি প্রধান শরদ পাওয়ার, এনসি প্রধান ফারুক আবদুল্লা, আরজেডি নেতা তেজস্বী যাদব, ডিএমকে প্রধান এমকে স্ট্যালিন, শিবসেনা প্রধান উদ্ভব ঠাকর-সহ বেশ কয়েকজন বড় নেতাকে দেখা গেল। ডিকে শিবকুমনার, রেভান্ত রেড্ডি থেকে অশোক গেহলট -সচিন পাইলট, রাজীব শুক্লা সহ কংগ্রেসের শীর্ষ স্থানীয় সব নেতাদের মায়ানগরীর এই সভায় উপস্থিত ছিলেন।

দেখুন ভিডিয়ো

তবে নির্বাচনের কাজে ব্যস্ত থাকায় ইন্ডিয়ার জনসভায় উজ্জ্বল অনুপস্থিতি সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব ও আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল-এর। আসন সমঝোতা না হওয়ায় ইন্ডিয়া জোট থেকে নিজেদের সরিয়ে নিয়েছে তৃণমূল কংগ্রেস। আর নীতীশ কুমার আগেই ইন্ডিয়া ছেড়ে এনডিএ-তে যোগ দিয়েছেন। ইন্ডিয়া জোটের আরও একদল আরএলডিও এনডিএ-তে যোগ দিয়েছে।

দেখুন ভিডিয়ো

ইন্ডিয়ার মহা জনসভার মঞ্চে বক্তব্য রাখতে উঠে তেজস্বী যাদব মিডিয়ার একাংশকে কটাক্ষ করলেন। তেজস্বীর বক্তব্য, "মিডিয়ার একটা বড় অংশে মোদীর হয়ে ঢাক পেটাতে এতই ব্যস্ত যে তাদের কিছুই দেখায় না।" ডিএমকে প্রধান তথা তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন বললেন, "যবে থেকে আমরা জোটের নাম রেখেছি, তখন থেকে বিজেপি নেতা-মন্ত্রীরা আর দেশের ইন্ডিয়া নামটা মুখে নেয় না। আমরা ওদের এতটাই আশঙ্কা তৈরি করতে পেরেছি।"