PM Narendra Modi Wishes To Amit Shah: স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ৫৫তম জন্মদিনের শুভেচ্ছা নরেন্দ্র মোদির
নরেন্দ্র মোদি ও অমিত শাহ (Photo Credits: PTI/File)

নতুন দিল্লি, ২২ অক্টোবর:  আজ স্বরাষ্ট্রমন্ত্রী (Home Minister) অমিত শাহের (Amit Shah) ৫৫-তম জন্মদিন (55th Birthday)। সকাল সকাল তাঁকে শুভেচ্ছাবার্তা জানালেন দলীয় নেতা, মন্ত্রীরা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) আজ সকালে অমিত শাহর ৫৫- তম জন্মদিন উপলক্ষে অভিনন্দন (Wishes) জানান। তিনি আজ নিজের টুইটার (Twitter) পেজ থেকে টুইটে শুভেচ্ছাবার্তা জানান। টুইটে তাঁর বন্ধু ও সহকর্মীকে দীর্ঘজীবী ও সুস্থ থাকার বার্তা জানান। মোদি আরও জানান গৃহমন্ত্রী অমিত শাহ দেশের উন্নতির জন্য যে ভূমিকা পালন করছেন তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। দেশের একতার জন্য তাঁর লড়াই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

এইদিন গৃহমন্ত্রী অমিত শাহকে টুইট করে ট্যাগও করেন নরেন্দ্র মোদি। তিনি বলেন অমিত শাহ একজন একাগ্র ও অভিজ্ঞ নেতা। অমিত শাহের জন্মদিন উপলক্ষে তিনি টুইট করে বলেছেন, " একজন একাগ্র, অভিজ্ঞ, দক্ষ দলনেতাকে তাঁর জন্মদিনে আমার অনেক শুভেচ্ছা জানাই। অমিত শাহ শুধুমাত্র একজন কেন্দ্রীয় মন্ত্রীই নন। দেশকে একতার বাঁধনে বাঁধতেও তিনি উদ্যোগী। তাঁর দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করি।" আরও পড়ুন, মোদি ঝড়ে দোদুল্যমান মহারাষ্ট্র-হরিয়ানার বিধানসভা নির্বাচন

২০১৯ সপ্তদশ লোকসভা নির্বাচনে তিনি গান্ধীনগর (Gandhinagar) থেকে লোকসভা সদস্য হিসেবে লড়েন। ১৯৯৭ সালে অমিত শাহ গুজরাতের বিধায়ক হিসেবে নিয়োজিত হয়েছিলেন। তাঁর রাজনৈতিক জীবনের উত্থান হয় ২০১৪- র লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে। ২০১৪ লোকসভা নির্বাচনে তাঁর ভূমিকা ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ। বলা হয় বিজেপি দলের বর্তমান সময়ের চাণক্য অমিত শাহের নেতৃত্বই গেরুয়া শিবিরের অগ্রগতির কারণ।

২০১৪ লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশে ৮০ টি আসনের মধ্যে বিজেপির ঝুলিতে আসে ৭৩ টি আসন। এরপরই তিনি বিজেপির জাতীয় কমিটির সভাপতি পদে অধিষ্ঠিত হন। তিনি ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির একজন ঘনিষ্ঠ সহযোগী ও গুজরাটের মুখ্যমন্ত্রী থাকাকালীন সময়ে মোদির মন্ত্রীসভায় স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।