Covid-19 Mask: সংক্রমণ বৃদ্ধির আশঙ্কায় মহারাষ্ট্রেও 'মাস্ক মাস্ট' হচ্ছে
Mask (Photo Credits: IANS)

মুম্বই, ১ মে: দেশে করোনা সংক্রমণ বাড়তেই একের পর এক রাজ্যে মাস্ক পরা বাধ্যতামূলক করা হচ্ছে। ক দিন আগেই যে মহারাষ্ট্র প্রশাসন বড় মাস্ক পরা আর বাধ্যতামূলক নয় বলে জানিয়েছিল, তারাই আবার বাধ্যতামূলকভাবে 'মাস্ক-আপ' করতে বলছে। মাত্র কটা দিনের মধ্যেই বদলে গেল পরিস্থিতি। উদ্ভব ঠাকরে প্রশাসন করোনা সংক্রমণ বৃদ্ধির আঙ্কায় রাজ্যজুড়ে মাস্ক না পরলে জরিমানার করার নিয়ম ফেরাতে চলেছে।

এর আগে দিল্লি, উত্তরপ্রদেশ (৯টি জেলা), হরিয়ানা, কর্ণাটক, ছত্তিশগড়ে ফের মাস্ক পরা বাধ্যতমূলক করা হয়েছে। এই সব জায়গায় মাস্ক না পরলে জরিমানাও করা হচ্ছে। পশ্চিমবঙ্গ সহ কিছু রাজ্যে লকডাউন, নিয়ন্ত্রণ পুরোপুরি তোলা হলেও কখনই বাধ্যতামূলক মাস্ক পরার নিয়ম তুলে নেইনি। আরও পড়ুন: দোকান থেকে দুধ চুরি করে শ্রীঘরে যুবক!

ভারতে ফের বেড়েছে করোনা ভাইরাস (Corona Virus) সংক্রমণ। দিল্লি সহ বেশ কিছু জায়গায় গত কয়েকদিনে দৈনিক আক্রান্তের হার লক্ষ্যণীয়ভাবে বেড়েছে, বাড়ছে পজেটিভিটি রেট। অনেকেই আশঙ্কা করছিলেন ভারতে হয়তো করোনার চতুর্থ ঢেউ আছড়ে পড়েছে। তবে ভারতে করোনার চতুর্থ ঢেউ দেখা যাচ্ছে না বলে সাফ জানাল ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)। আইসিএমআর-এর বক্তব্য হল, ভারতে যে কোভিড বৃদ্ধির হার লক্ষ্য করা যাচ্ছে তা কোনওরকম ঢেউ নয়, স্থানীয় ভিত্তি বা জেলা স্তরে কিছুটা বৃদ্ধি। এমনকী এমন কোনও ইঙ্গিত নেই যাতে এটা বলা যাবে ভারত ক্রমশ করোনার চতুর্থ ঢেউয়ের দিকে এগিয়ে চলেছে।