Nagma: কংগ্রেসে রাজ্যসভার টিকিট না পেয়ে ক্ষুব্ধ নাগমা কী বললেন
Nagma. (Photo Credits: Twitter)

নতুন দিল্লি, ৩০ মে: বলিউড তথা ভোজপুরী তারকা অভিনেত্রী নাগমা এবার আর রাজ্যসভার টিকিট দিল না কংগ্রেস। ২০০৩-০৪ সাল থেকে রাজ্যসভায় কংগ্রেসের সদস্য মনোনিত হয়ে আসছেন নাগমা। রবী কিষাণ সহ তাঁর অনেক সহকর্মীই দলবদল করে বিজেপি-তে চলে গেল, নাগমা কিন্তু কংগ্রেসের হয়েই বরাবর গলা ফাটিয়ে যাচ্ছেন। তবু এবার নাগমাকে রাজ্যসভায় টিকিট দিলেন না সোনিয়া গান্ধী। নাগমার পরিবর্তে মহারাষ্ট্র থেকে রাজ্যসভায় টিকিট দেওয়া হল ইমরানকে।

যা নিয়ে আক্ষেপ করে নাগমা বললেন, "১৮ বছর ধরে কংগ্রেসের হয়ে রাজ্যসভায় আছি। সোনিয়া গান্ধী নিজে আমায় রাজ্যসভায় নিয়ে গিয়েছিলেন। দল ক্ষমতায় না থাকলেও আমি সব সময়ই সঙ্গে আছি। ইমরানকে মহারাষ্ট্র থেকে রাজ্যসভায় দাঁড় করানো হল। আমার ১৮ বছরের অভিজ্ঞতা ইমরান ভাইয়ের থেকে পিছনে পড়ে গেল। আমি কি এটার জন্য কম যোগ্য?"

দেখুন টুইট

তবে শুধু নাগমা একা নন, দলের তারকা মুখপাত্র পবন খেরা সহ কংগ্রেসের বেশ কয়েকজন বড় নেতা রাজ্যসভার টিকিট না পেয়ে প্রকাশ্যের ক্ষোভ উগড়ে দিয়েছেন। আগামী ১০ জুন সাত রাজ্যে রাজ্যসভার নির্বাচনে ১০জন প্রার্থীর নাম ঘোষণা করল কংগ্রেস। সোনিয়া গান্ধীর দেওয়া সেই তালিকায় বাদ পড়েছেন অনেক বড় নেতা-নেত্রী। সবচেয়ে বেশি বিতর্ক হচ্ছে রাজস্থানে কংগ্রেসের রাজ্যসভার প্রার্থী তালিকা নিয়ে। সেখানে রাজস্থানের কোনও নেতাকে টিকিট না দিয়ে সব বহিরাগতদের প্রার্থী করা হয়েছে। যার বিরোধিতা করে প্রকাশ্যে বিরোধিতা করেছে রাজস্থানের সিরোহির বিধায়ক সানায়ম লোধ।

ছত্তিশগড়, হরিয়ানা এবং কর্ণাটক থেকে যথাক্রমে রাজীব শুক্লা, অজয় মাকেন এবং জয়রাম রমেশকে রাজ্যসভার জন্য টিকিট দিয়েছে কংগ্রেস। তামিলনাড়ু থেকে রাজ্যসভায় কংগ্রেস মনোনিত করেছে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদাম্বরমকে। ১০ জুন দেশের ১৫ রাজ্যের ৫৭টি রাজ্যসভা আসনে নির্বাচনে হবে। লোকসভার মত বিভিন্ন রাজ্যে বিধায়ক সংখ্যা একেবারে কমে আসায় ধারেভারে অনেকটা বড় কংগ্রেসের অনেকেই রাজ্যসভায় পাঠানো সম্ভব হবে না।