BJP: গম্ভীরের পর এবার যশবন্ত সিনহা পুত্র জয়ন্ত, ভোটে দাঁড়াবেন না বলে ঘোষণা আরও এক বিজেপি সাংসদের
Gautam Gambhir (Photo Credit: Nadir Khan/ X)

নতুন দিল্লি, ২ মার্চ: জোর জল্পনা আগামী ৪৮ ঘণ্টার মধ্যেই আসন্ন লোকসভা নির্বাচনে প্রথম দফায় দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করতে চলেছে বিজেপি। বৃহস্পতিবার মাঝ রাত পর্যন্ত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দলীয় প্রার্থীদের বাছতে বিজেপির ইলেকশন কমিটির শীর্ষ বৈঠকে উপস্থিত ছিলেন। এবার যে কোনও সময় পদ্ম তালিকা সামনে আসতে পারে। তার আগে দেশের দুই বিজেপি সাংসদ সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আসন্ন নির্বাচনের ভোটে লড়াই থেকে সরে দাঁড়ানোর কথা ঘোষণা করলেন।

পূর্ব দিল্লির বিশ্বকাপ জয়ী ক্রিকেটার সাংসদ গৌতম গম্ভীর এদিন জানিয়ে দেন, তিনি রাজনীতিতে থাকতে চান না, এখন তিনি ক্রিকেট নিয়ে মনোনিবেশ করতে চান। গম্ভীরকে এবার আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের মেন্টর হিসেবে দেখা যাবে। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা-কে চিঠি লিখে এবার আর ভোটে না দাঁড়ানোর কথা জানিয়ে দিয়েছেন গম্ভীর। গত পাঁচ বছরে নিজের কেন্দ্র সময় না দিয়ে কোটি টাকার চুক্তিতে ক্রিকেটে ধারাভাষ্যের কাজে ব্যস্ত থাকার অভিযোগ উঠছে তাঁর বিরুদ্ধে। পাকিস্তানের বিরুদ্ধে খেলা উচিত নয় বলে, বাবর আজমদের বিরুদ্ধে রোহিত শর্মাদের খেলায় কমেন্ট্রিও করেছেন গম্ভীর।

গম্ভীরের মতই ঝাড়খণ্ডের বিজেপি সাংসদ তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী জয়ন্ত সিনহাও জানিয়ে দিলেন তিনি আর ভোটে দাঁড়াবেন না। বিজেপি ছেড়ে তৃণমূলে নাম লেখানো প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিনবহা-র ছেলে জয়ন্ত দেশে পরিবেশ বিষয়ক কাজ নিয়েই তিনি ব্যস্ত থাকতে চান। পাশাপাশি দলের কর্মী হিসেবেও কাজ করবেন। ২০১৪ ও ২০১৯ লোকসভা নির্বাচনে ঝাড়খণ্ডের হাজারিবাগ কেন্দ্র থেকে লক্ষাধিক ভোটে জিতেছিলেন তিনি।