Afghanistan-Born Arshi Khan: তালিবান কী করছে তাঁর পরিবার, বন্ধুদের সঙ্গে, ভয়ে কাঁপছেন 'বিগ বস' খ্যাত আরশি খান
ছবি ইনস্টাগ্রাম

মুম্বই, ১৮ অগাস্ট: আফগানিস্তান (Afghanistan) দখল করেছে তালিবান। তালিবানের হাতে কাবুল (Kabul) চলে যাওয়ার পর থেকে একের পর এক ভয়ানক ছবি উঠে আসতে শুরু করেছে। আফগানিস্তান জুড়ে যখন দাপট দেখাচ্ছে তালিবান, সেই সময় ভয়ে যেন কেঁপে উঠলেন আরশি খান (Arshi Khan)।

বিগ বস (Big Boss) খ্যাত আফগানিস্তানের ওই অভিনেত্রী বলেন, তিনি জন্ম সূত্রে আফগানি। তাই তালিবান কাবুল দখলের পর সেখান থেকে যে ছবি উঠে আসছে, তা দেখলে ভয়ে কেঁপে উঠছেন তিনি। জন্মসূত্রে আফগানি হলেও, তাঁরা পরে স্বপরিবারে ভারতে চলে আসেন।

ভারতে (India) চলে এলেও তাঁদের বন্ধু এবং আত্মীয়স্বজন আফগানিস্তানে রয়েছেন। ফলে ভয়ে কেঁপে উঠছেন তাঁরা। তালিবান তাঁর পরিবার এবং বন্ধুদের সঙ্গে কী করবেন, তা ভাবলেই রক্ত হিম হয়ে আসছে বলে আশঙ্কা প্রকাশ করেন আরশি।

আরও পড়ুন: Taliban: শরিয়তি আইন মেনেই আফগানিস্তানে নারীর আধিকার, বলছে তালিবান

এসবের পাশাপাশি তিনি আরও বলেন, তালিবান আফগানিস্তান দখল করার পর, সেখানকার মহিলাদের অবস্থা কী হচ্ছে, তা ভবলে ভয় করছে। তালিবানরা আফগানি মহিলাদের উপর কী ধরনের অত্যাচার করছে, তা ভাবলে, তাঁর হাত পা ঠাণ্ডা হয়ে যাচ্ছে বলে মন্তব্য করেন আরশি খান। ঈশ্বর যেন আফগানিস্তানের মানুষের পাশে দাঁড়ান, তাঁদের সাহায্য করেন বলে মন্তব্য করেন আরশি।