Waheeda Rehman (Photo Credit: ANI)

নয়াদিল্লি: দাদাসাহেব ফালকে লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড পাচ্ছেন প্রবীণ অভিনেত্রী ওয়াহিদা রেহমান (Waheeda Rehman)। কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর (Minister Anurag Thakur) মঙ্গলবার এই খবর তাঁর অফিসিয়াল এক্স অ্যাকাউন্ট (আগের টুইটার) থেকে জানিয়েছেন।

ওয়াহিদা রেহমান ১৯৫৫ সালের তেলেগু চলচ্চিত্র “রোজুলু মারায়ি” এবং “জয়সিমহা” সিনেমার মাধ্যমে অভিনয় জগতে প্রবেশ করেন। এরপর ১৯৫৬ সালের দেবানন্দ অভিনীত “সিআইডি” সিনেমা দিয়ে বলিউডে পা রাখেন। পাঁচ দশকেরও বেশি কর্মজীবনে, কিংবদন্তি অভিনেত্রী বিভিন্ন ভাষায় ৯০ টিরও বেশি চলচ্চিত্রে কাজ করেছেন। অভিনেত্রী ইতিমধ্যে পদ্মশ্রী এবং পদ্মভূষণ প্রাপক। এবার ৮৫ বছর বয়সে ওয়াহিদা রেহমান  'দাদাসাহেব ফালকে' সম্মান পাচ্ছেন।  মঙ্গলবার অভিনেত্রী ওয়াহিদা রেহমান বলেন, "আমি খুশি। এটি সরকারের দেওয়া একটি বড় পুরস্কার... আমি এই পুরষ্কারের জন্য মন্ত্রী অনুরাগ ঠাকুরকে ধন্যবাদ জানাতে চাই ..”

দেখুন 

মন্ত্রী অনুরাগ ঠাকুর সোশ্যাল মিডিয়ায় এই খবর ঘোষণা করে লিখেছেন, “ ওয়াহিদা রেহমান জিকে ভারতীয় চলচ্চিত্রে তাঁর অসাধারণ অবদানের জন্য এই বছর মর্যাদাপূর্ণ দাদাসাহেব ফালকে লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড দিয়ে ভূষিত করা হচ্ছে, এটি ঘোষণা করে আমি অত্যন্ত আনন্দ ও সম্মানের অনুভূতি অনুভব করছি।”