চলতি বছরে রসায়ন শাস্ত্রে নোবেল জয়ী (Nobel Prize 2021)-দের নাম ঘোষণা করা হল। এবার রসায়নে নোবেল পেলেন দুই বিজ্ঞানী- জার্মানির বেঞ্জামিন লিস্ট (Benjamin List) ও ব্রিটেনের ডেভিড ডব্লিউ সি ম্যাকমিলান (David W.C. MacMillan)। তাঁদের নাম ঘোষণা করে রয়্যাল সুইডিশ আকাদেমি অফ সায়েন্সেস। আরও পড়ুন: ফিজিওলজিতে নোবেল পুরস্কার পাচ্ছেন ডেভিড জুলিয়াস ও আরডেম পাটাপৌটিয়ান

অ্যাসেমেট্রিক অর্গ্যানোক্যাটালাইসিসে উন্নত করার জন্য বড় অবদান রাখায় এই দুই বিজ্ঞানীকে নোবেল পুরস্কার দেওয়া হয়েছে। বেঞ্জামিন লিস্ট জার্মানির ফ্রাঙ্কফুর্টে ১৯৬৮ সালে জন্মগ্রহণ করেন আর ডেভিড ডব্লিউ.সি. ম্যাকমিলান সেই বছর ব্রিটেনের বেলশিলে জন্মগ্রহণ করেন।

দেখুন টুইট

 

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)