সুইডিশ পুলিশ জানিয়েছে, রাজধানী স্টকহোমে নিরাপত্তা জোরদার করতে অভিযান শুরু করেছে তারা। দেশটির বিরুদ্ধে হুমকির সংখ্যা বাড়ার খবর পাওয়ার পর নিরাপত্তা বাহিনী এ অভিযান শুরু করে। পুলিশের একটি সূত্র শুক্রবার সুইডিশ টেলিভিশনকে (SVT) জানিয়েছে, "প্রতীকাত্মকভাবে গুরুত্বপূর্ণ" (Symbolically Important) বস্তুগুলিতে নিরাপত্তা বাড়ানো হবে। বুধবার সিকিউরিটি সার্ভিসের ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, 'জানুয়ারিতে স্টকহোমে তুরস্কের দূতাবাসের বাইরে একটি কোরআন পোড়ানোর ঘটনায় যথেষ্ট প্রতিক্রিয়া দেখা গেছে'। বিবৃতিতে আরও বলা হয়েছে, "এই ঘটনার ফলে বিশ্বব্যাপী হিংসাত্মক ইসলামপন্থী মহল বর্তমানে সুইডেনের দিকে বেশি নজর দিচ্ছে।"

৫ ফেব্রুয়ারি, সুইডেনে মার্কিন দূতাবাসের পক্ষ থেকে জানানো হয়েছে, দেশটিতে মার্কিন নাগরিকদের 'সন্ত্রাসীদের সম্ভাব্য প্রতিশোধমূলক হামলা' সম্পর্কে সতর্ক করে এবং জনসমাগমস্থলে সতর্কতা অবলম্বনের আহ্বান জানানো হয়েছে। গত জানুয়ারিতে সুইডিশ পুলিশ স্টকহোমে তুরস্কের দূতাবাসের বাইরে এক বিক্ষোভের অনুমতি দেয়, যেখানে একজন ডানপন্থী রাজনীতিবিদ কোরানের একটি কপি পুড়িয়ে ফেলেন।

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)