ব্রাসেলস,৮ ফেব্রুয়ারী: ব্রাসেলসে সামরিক জোটের সদর দপ্তরে ন্যাটোর ৩০ সদস্য দেশের পতাকা অর্ধনমিতভাবে উড়েছে। প্রায় ৮ সদস্যকে সম্মান জানাতে এই পতাকা উত্তোলন করা হয়,চলতি সপ্তাহের শুরুতে তুরস্ক ও সিরিয়ায় সংঘটিত ৭.৮ রিখটার স্কেলে বিধ্বংসী ভূমিকম্পে প্রাণ হারানো প্রায় ৮ হাজার মানুষ।মঙ্গলবার এক টুইটার পোস্টে এই কথা জানানো হয়েছে। ৩০ সদস্যের জোটে তুরস্কও একজন উল্লেখযোগ্য সদস্য। পোস্টে বলা হয় "আমাদের মিত্র তুরস্কের প্রতি একাত্মতা প্রকাশ করে ন্যাটো সদর দপ্তরের সব পতাকা আজ অর্ধনমিত।"

পোস্টে আরও বলা হয়েছে, নিমন্ত্রিত ফিনল্যান্ড ও সুইডেনসহ ২০টিরও বেশি ন্যাটো মিত্র ও অংশীদারদের ১,৪০০ জনেরও বেশি জরুরি ত্রাণ কর্মী তুরস্কে মোতায়েন করা হয়েছে। ন্যাটো ও তার অংশীদাররা ভূমিকম্প বিশেষজ্ঞ, কুকুর, মালবাহী জাহাজ, কাঠামোগত প্রকৌশলী এবং চিকিৎসাকর্মী ও সরবরাহকারী দলসহ অনুসন্ধান ও উদ্ধারকারী দলের মাধ্যমে তুরস্ককে সহায়তা দিচ্ছে বলে এক সরকারি বিবৃতিতে জানানো হয়েছে।

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)