অর্থনৈতিক সংকটের জেরে চরম সমস্যায় দেশ। আর সেই অর্থনৈতিক সংকট থেকে দেশকে বাঁচাতে আর্থিক সাহায্যের বিশেষ প্রয়োজন ছিল শ্রীলঙ্কার। অবশেষে সাহায্য এল আইএমএফের হাত ধরে। শ্রীলঙ্কার প্রেসিডেন্ট সোমবার জানিয়েছেন যে, আইএমএফের তরফ থেকে শ্রীলঙ্কাকে ২.৯ বিলিয়ন ডলারের আর্থিক সাহায্য প্রদানের আবেদন মঞ্জুর করা হয়েছে।

আইএমএফ বোর্ডের তরফেও এই সাহায্য প্রদানের কথা স্বীকার করা হয়েছে। শ্রীলঙ্কার অর্থমন্ত্রীর নেতৃত্বে ওয়াশিংটনে পৌছেছে শ্রীলঙ্কার প্রতিনিধি দল। অর্থনৈতিকভাবে দুর্দশাগ্রস্থ দেশটির হাল ফেরাতে দফায় দফায় আইএমএফ কর্তাদের সঙ্গে বৈঠকে বসেছেন তারা।

ভারতের পক্ষ থেকেও শ্রীলঙ্কাকে আর্থিক সংকটের সময়ে যথাসাধ্য সাহায্য করা হয়েছে। জ্বালানী তেল, খাবার, ওযুধ সহ নানান জরুরী সামগ্রী দেশটির কাছে পাঠানো হয়েছে । তবে আইএমএফের সাহায্য পাওয়ার পর নতুন করে আশার আলো দেখতে শুরু করেছে দেশটি।

 

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)