মার্কিন ব্যক্তির প্রাণ রক্ষা করল স্মার্টওয়াচ। টাইপ ১ ডায়াবেটিসে আক্রান্ত এক ব্যক্তি তাঁর অ্যাপল স্মার্টওয়াচের জন্য প্রাণে বাঁচলেন। জোশ ফুরম্যান নামের ৪০ বছর বয়সী ব্যক্তিটি তাঁর বাড়িতে একাই ছিলেন। হঠাৎ তাঁর রক্তে শর্করার পরিমাণ একদম কমে যায় এবং তিনি অজ্ঞান হয়ে মেঝেতে পড়ে মাথায় আঘাত পান। অ্যাপলের স্মার্ট ঘড়িটি তাঁর এই অবস্থা সনাক্ত করতে পেরে ৯১১-তে কল করে। যদিও ঘড়ির অপারেটর উত্তর দেওয়ার অবস্থাতে ছিলেন না। ঘড়িটির জিপিএস ফলো করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ওই ব্যক্তির বাড়িতে পৌঁছে তাঁর চিকিৎসার ব্যবস্থা করেন।

ফুরম্যান সুস্থ্য হওয়ার পর জানান, ‘আমি জানি না আমি কতক্ষণ পড়েছিলাম। জেগে উঠে জানতে পারি আমার অ্যাপল ঘড়িটি  ৯১১-তে কল করে আমার প্রাণ রক্ষা করেছে।’

দেখুন

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)