আশঙ্কা বাড়িয়ে শক্তি বাড়িয়ে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় দানা (Cyclone Dana )। আগামী বৃহস্পতিবার ওডিশা ও বাংলার উপকুলবর্তী অঞ্চলে ভয়বাহ শক্তি নিয়ে আছড়ে পড়তে পারা দানা। দানার প্রভাবে বাংলা এবং ওডিশার বেশ কয়েকটি জায়গায় অতি ভারী বৃষ্টি হতে পারে। বুধবার থেকে শুক্রবার পর্যন্ত ওডিশা ও বাংলার উপকুলবর্তী অঞ্চলের মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। বুধবার ওডিশা ও বাংলার উপকুলবর্তী অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড় বইতে পারে। বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত সাইলক্লোন দানার গতি ১২০ কিলোমিটার বেগে উঠতে পারে।

ঘূর্ণিঝড় দানার প্রভাবে নিম্নচাপে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণায় বুধবার ভারী বৃষ্টিপাত হতে পারে পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দফতর। টানা বৃষ্টিপাত হতে পারে কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগণা, পুরুলিয়া ও বাঁকুড়াতেও।

দেখুন খবরটি

 

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)