কদিন আগেই বাজারে এসেছে নতুন আই ফোন ১৫ (iPhone 15)। তবে সেই  আই ফোন বে আইনি ভাবে কব্জা করতে ফিলাডেলফিয়াতে বেশ কয়েকটি অ্যাপল এবং অন্যান্য স্টোর লুট করার ঘটনা সামনে এসেছে। প্রথমে আই ফোন না পাওয়ার শান্তিপূর্ণ বিক্ষোভ সহিংস রূপ নেওয়ার পর লুটপাটের ঘটনা ঘটে। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় সেই ছিনতাইয়ের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

সিবিএস ফিলাডেলফিয়ার মতে, ওয়ালনাট স্ট্রিটের অ্যাপল স্টোরে লুটপাট শুরু হয়। একদল লোক দোকানে ঢুকে বেশ কিছু আইফোন ও অন্যান্য পণ্য চুরি করে। এর পরে, এটিএন্ডটি স্টোর এবং বেস্ট বাই সহ অন্যান্য দোকানেও লুটপাট শুরু হয়। পুলিশ অভিযোগ পাওয়ার পরে আসরে নামে এবং জড়ো হওয়া ভিড়কে ছত্রভঙ্গ করে দেয়, তবে বেশ কয়েকজনকে গ্রেপ্তার করা হয় এবং তাদের বিরুদ্ধে লুটপাট ও অন্যান্য অপরাধের অভিযোগ আনা হয়।

এরপর অ্যাপল ফিলাডেলফিয়ার অ্যাপল স্টোর থেকে চুরি হওয়া ফোনে একটি বার্তাও পাঠিয়েছে, চোরদের ফোন ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছে। আইফোন ১৫-এর জন্য অ্যাপল স্টোর লুট করা এই প্রথমবার নয়। ২০২০ সালে, আইফোন ১২প্রকাশের পরে মার্কিন যুক্তরাষ্ট্র জুড়ে অ্যাপল স্টোর লুট করা হয়েছিল।

ফিলাডেলফিয়ায় অ্যাপল স্টোরের লুটপাটের কারণ কী তা স্পষ্ট নয়, তবে এটা সম্ভব যে কিছু লুটেরা আইফোন ১৫ এর উচ্চ মূল্য দ্বারা অনুপ্রাণিত হয়েছিল।

 

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)