আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দল (Team India) ঘোষণা হল। বিরাট কোহলি (Virat Kohli)-র নেতৃত্বে ১৫ জনের ভারতীয় স্কোয়াডে চমক রবীচন্দ্রন অশ্বিন। দীর্ঘদিন পর দেশের টি টোয়েন্টি দলে অশ্বিন। এর চেয়েও বড় চমক এমএস ধোনিকে মেন্টর হিসেবে রাখা। যা ভারতীয় ক্রিকেটে নজিরবিহীন বলা যায়। ওপেনার হিসেবে থাকছেন লোকেশ রাহুল, রোহিত শর্মা। শ্রেয়স আইয়ার, শার্দুল ঠাকুর, দীপক চাহারকে স্ট্যান্ড বাই রাখা হয়েছে। মহম্মদ শামি স্কোয়াডে আছেন।

পাঁচ স্পিনার হিসেবে আছেন অশ্বিন, জাদেজা, বরুণ চক্রবর্তী, রাহুল চাহার ও অক্ষর প্যাটেল। ক্রুনাল পান্ডিয়া, কুলদীপ যাদব স্কোয়াডে নেই।

এই প্রথম টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে নেতৃত্বে দেবেন কোহলি। ২৪ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে দুবাইয়ে সুপার ১২-র গ্রুপ ম্যাচ দিয়ে কুড়ি বিশ্বকাপের অভিযান শুরু করবে ভারত। ভারতের গ্রুপে পাকিস্তান ছাড়াও থাকছে নিউ জিল্যান্ড, আফগানিস্তান, ও দুটি কোয়ালিফায়ার দল।

গ্রুপ থেকে দুটি করে দল সেমিফাইনালে উঠবে। ২০০৮ টি টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। এরপরের তিনটে বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয় যথাক্রমে পাকিস্তান (২০০৯), ইংল্যান্ড (২০১০), ওয়েস্ট ইন্ডিজ (২০১২), শ্রীলঙ্কা (২০১৪) ও ওয়েস্ট ইন্ডিজ (২০১৬)।

TEAM - Virat Kohli (Capt), Rohit Sharma (vc), KL Rahul, Suryakumar Yadav, Rishabh Pant (wk), Ishan Kishan (wk), Hardik Pandya, Ravindra Jadeja, Rahul Chahar, Ravichandran Ashwin, Axar Patel, Varun Chakravarthy, Jasprit Bumrah, Bhuvneshwar Kumar, Mohd Shami.#TeamIndia

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)