নয়াদিল্লি: নেপালে বন্যা ও ভূমিধসে মৃতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় (Home Ministry) জানিয়েছে, মৃতের সংখ্যা ১৯২ ছুঁয়েছে, অন্তত ৩০ জন এখনও নিখোঁজ রয়েছে। গত শুক্রবার থেকে অবিরাম বৃষ্টির ফলে বন্যা ও ভূমিধস শুরু হয়েছে। হাজার হাজার যাত্রী আটকা পড়েছেন। ইন্টারন্যাশনাল সেন্টার ফর ইন্টিগ্রেটেড মাউন্টেন ডেভেলপমেন্ট (ICIMOD) প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, শুক্র ও শনিবার পূর্ব ও মধ্য নেপালের বিশাল অংশে অবিরাম বৃষ্টিপাতের পর কাঠমান্ডুর প্রধান নদী বিপদসীমার উপর দিয়ে বইছে।

নেপালের নদীগুলির কারণে বিহারের অনেক জেলায় বন্যা পরিস্থিতি রয়েছে। পরিস্থিতি মোকাবিলায় রাজ্য ও কেন্দ্রীয় সরকার প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছে। উদ্ধার অভিযান চলছে।  দেখুন ভিডিও-

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)