বুধবার মণিপুরের(Manipur) অল ট্রাইবাল স্টুডেন্ট ইউনিয়নের তরফে চুরাচন্দ্রপুরের তোরাবাঙ্গ এলাকায় আদিবাসী ঐক্য মিছিলের ডাক দেওয়া হয়েছিল মেটেই জাতিকে উপজাতি সম্প্রদায়ের অন্তর্ভুক্ত করার প্রতিবাদে।ওই মিছিল ঘিরেই দফায় দফায় উত্তেজনা ও অশান্তি ছড়ায়। তোরবাঙ্গের বিভিন্ন জায়গায় বিক্ষোভকারীদের টায়ার ও অন্যান্য জিনিস পুড়িয়ে প্রতিবাদ করতে দেখা যায়। অন্যদিকে, ইম্ফল থেকে ৫৮ কিলেমিটার দূরে নাগা অধ্যুষিত সেনাপতি শহরেও জোর করে বাজারপাট ও গণপরিবহন বন্ধ  করে দেওয়ার অভিযোগ ওঠে। এই ঘটনাকে কেন্দ্র করে দফায় দফায় সাধারণ মানুষের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষ হয়।পরিস্থিতি এতটাই খারাপ হয়ে ওঠে যে প্রশাসনের তরফে মণিপুরের (Manipur) আটটি জেলায় কার্ফু (Curfew) জারি করা হয়। এবং গোটা রাজ্যে বন্ধ করে দেওয়া হয়েছে ইন্টারনেট পরিষেবা (Internet Service)।

পরিস্থিতি এতটাই অগ্নিগর্ভ হয়ে উঠেছে  যে নিজের রাজ্যের হয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ এর কাছে সাহায্য চেয়ে ট্যুইট করেছেন অলিম্পিক মেডেল জয়ী বক্সার মেরি কম (M C Mary Kom)৷তিনি লিখেছেন, ‘আমার রাজ্য জ্বলছে৷ দয়া করে সাহায্য করুন৷’

 

 কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিংয়ের সঙ্গে রাজ্যের পরিস্থিতির পর্যালোচনা করেছেন। র‍্যাপিড একশন ফোর্সের (RAF) কয়েকটি কোম্পানি রাজ্যে পাঠানো হয়েছে, তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে ইতিমধ্যেই পর্যাপ্ত সংখ্যক সেনা ও আধাসামরিক বাহিনী মোতায়েন করা হয়েছে বলে সূত্র মারফত জানা গিয়েছে।

 

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)