অভিনেতা রণবীর সিং তার ভাইরাল হওয়া একটি ডিপফেক ভিডিও নিয়ে পুলিশের কাছে  একটি অভিযোগ দায়ের করেছেন। ভাইরাল হওয়া ভিডিওতে তাকে একটি রাজনৈতিক দলকে সমর্থন করতে দেখায়। সূত্রের খবর ভাইরাল হওয়া ভিডিওটি একটি আসল সাক্ষাৎকার যা তিনি সংবাদ সংস্থা এএনআইকে তার সাম্প্রতিক বারাণসী সফরের সময় দিয়েছিলেন , তবে ডিপফেক ভিডিওটির সময় তাঁর  অডিওটি বদলে দেওয়া হয়েছে। মনে করা হচ্ছে কৃত্রিম বুদ্ধিমত্তার মাধ্যমে ফেক অডিও তৈরি করা হয়েছিল।

কেন অভিযোগ?

ডিপফেক ভিডিওটিতে  রণবীর সিংকে বেকারত্ব এবং মুদ্রাস্ফীতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সমালোচনা করতে দেখা গেছে।পরিবর্তিত ভিডিওটির শেষে কংগ্রেসকে ভোট দেওয়ার জন্য লোকদের আহ্বান জানিয়ে একটি বার্তা দিয়ে শেষ হয়েছে।

ডিপফেক ভিডিও ভাইরাল হওয়ার পরে রণবীর সিং এর টিমের তরফে থানায় মামলা দায়ের করা হয়েছে। টিমের মুখপাত্র জানান "হ্যাঁ, আমরা পুলিশে অভিযোগ দায়ের করেছি এবং রণবীর সিংয়ের এআই-জেনারেটেড ডিপফেক ভিডিও প্রচারকারী হ্যান্ডেলের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছি। "ডিপফেক ভাইরাল হওয়ার পরে তিনি ইনস্টাগ্রামে পোস্ট করেছিলেন "ডিপফেক সে বাঁচো বন্ধু (বন্ধুরা, ডিপফেক থেকে সাবধান),"

 

 

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)