Maharashtra Hospital Death (Photo Credits: X)

মুম্বই, ৩ অক্টোবরঃ মহারাষ্ট্রের নানদেদের শঙ্করারাও চহ্বাণ সরকারি হাসপাতালে নতুন করে আরও ৭ রোগীর মৃত্যু। মৃতের সংখ্যা দাঁড়াল ৩১। যাদের মধ্যে ১৫ জন শিশু। এবং ১৬ জন প্রাপ্তবয়স্ক এবং বয়স্করা রয়েছে। ৩০ সেপ্টেম্বর রাত থেকে ১ অক্টোবর ২৪ ঘণ্টার মধ্যে নানদেদের ওই সরকারি হাসপাতালে ২৪ জনের মৃত্যু খবর আলোড়ন সৃষ্টি হয়েছিল। ২ তারিখ রাতে আরও সাত জনের মৃত্যুর খবরে বিজেপি শাসিত রাজ্যের বিরুদ্ধে সরব হয়েছে বিরোধী দলগুলো। সোমবার হাসপাতাল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছিল, পর্যাপ্ত পরিমাণ ওষুধের জোগান দিতে না পাড়ায় ২৪ জন রোগীর মৃত্যু হয়েছে। কিন্তু মঙ্গলবার সকালে হাসপাতালে ডিন স্পষ্ট করে দেন, ওষুধের অভাবে নয়, বরং চিকিৎসায় সাড়া না দিয়ে মৃত্যু হয়েছে রোগীদের।

এরই মাঝে সোমবার রাতের মধ্যে আরও ৭ জন রোগী মারা গিয়েছে ওই হাসপাতালে। একের পর এক রোগীর মৃত্যুতে বিজেপি সরকারকে তীব্র আক্রমণ করে চলেছে বিরোধীরা। সরকারি হাসপাতালে রোগীদের মৃত্যুকে মোদী সরকারের গা ফিলতি হিসাবেই তুলে ধরছে বিরোধী শিবির।

যদিও শঙ্করারাও চহ্বাণ সরকারি হাসপাতালে ডিন ডাঃ শ্যামরাও ওয়াকোদে জানিয়েছেন, মৃত শিশুরা বিভিন্ন রোগে ভুগছিল। প্রাপ্তবয়স্কদের মধ্যে ৭০-৮০ বছর বয়সী ৮ জন মারা গিয়েছেন। তাঁদের ডায়াবেটিস, লিভার ফেইলিওর, কিডনি ফেইলিউরের মতো বিভিন্ন সমস্যা ছিল। তাঁর কথায়, 'রোগীরা সাধারণত গুরুতর অবস্থায় এখানে আসে। ওষুধ বা চিকিৎসক কোন কিছুই অভাব ছিল না হাসপাতালে। যথাযথ যত্ন নেওয়া হয়েছিল রোগীদের। দেওয়া হয়েছিল উপযুক্ত ওষুধ। কিন্তু চিকিৎসায় সাড়া দেয়নি তাঁরা।


আপনি এটাও পছন্দ করতে পারেন

Mumbai: মুখ্যমন্ত্রীর কনভয়কে অনুসরণ করায় গ্রেফতার, মুম্বইতে চাঞ্চল্যকর ঘটনা

General Elections 2024: গোটা দেশে তৃতীয় দফায় ভোট পড়ল ৬১ শতাংশ, বাংলার চার কেন্দ্রে ৭৪ শতাংশ

Maharashtra Shocker: বিবাহিত প্রেমিকের সঙ্গে বিচ্ছেদের পর অ্যাসিড ছুঁড়ল প্রেমিকা; পুড়ল মুখ, বুকের ৩০%

Water Crisis in Maharashtra: জল নেই তো ভোট নেই! জল সংকটের কারণে ক্ষুব্ধ গ্রামবাসীদের প্রতিবাদ মহারাষ্ট্রে

Road Accident in Maharashtra: মহারাষ্ট্রের আকোলায় পথ দুর্ঘটনা, নিহত ৬ জন

Water Crisis in Maharashtra Village: জল সংকটে ভুগছে মহারাষ্ট্রের গ্রাম! ক্ষুব্ধ গ্রামবাসী বন্ধ করল চাষাবাদ

Maharashtra Day 2024: কবে পালিত হয় মহারাষ্ট্র দিবস? জেনে নিন এই দিনের ইতিহাস ও গুরুত্ব...

Tamannaah Bhatia Summoned in Mahadev Betting App Case: মহাদেব বেটিং অ্যাপ মামলায় তামান্না ভাটিয়াকে তলব মহারাষ্ট্র সাইবার সেলের