Prajwal Revanna Case: প্রজ্জ্বল রেভান্নার বিরুদ্ধে যৌন হেনস্থা মামলায় ২ হাজার পাতার চার্জশিট পেশ করল কর্ণাটক পুলিশ

লোকসভা নির্বাচনের মধ্যেই জেডি (এস) দলের প্রাক্তন সাংসদ প্রজ্জ্বল রেভান্নার বিরুদ্ধে যৌন কেলেঙ্কারির অভিযোগ ওঠে। সেই অভিযোগের ভিত্তিতে গত ৩১ মে গ্রেফতার করা হয় তাঁকে।

Prajwal Revanna (Photo Credits: X)

লোকসভা নির্বাচনের মধ্যেই জেডি (এস) দলের প্রাক্তন সাংসদ প্রজ্জ্বল রেভান্নার (Prajwal Revanna) বিরুদ্ধে যৌন কেলেঙ্কারির অভিযোগ ওঠে। সেই অভিযোগের ভিত্তিতে গত ৩১ মে গ্রেফতার করা হয় তাঁকে। গ্রেফতারের পর কর্ণাটক পুলিশের বিশেষ তদন্তকারী দল বিস্তর তল্লাশি অভিযান চলে একাধিক জায়গায়। অবশেষে অগাস্ট মাসে ২৪ তারিখ এই মামলার চার্জশিট পেশ করল তদন্তকারী দল। জানা যাচ্ছে এদিন হাইকোর্টে ২১৪৪ পাতার চার্জশিট পেশ করেছেন আধিকারিকরা। পুলিশসূত্রে খবর, এই মামলায় প্রজ্জ্বল ছাড়াও নবীন গৌড়া ও চেতনকে গ্রেফতার করেছে পুলিশ। তাঁদের বিরুদ্ধে এদিন চার্জশিট পেশ করা হয়েছে কিনা সেই বিষয়ে এখনও কিছু জানা যায়নি। এর আগে এই মামলায় প্রজ্জ্বলের বাবা এইচ ডি রেভান্নাকে গ্রেফতার করা হয়ছিল। পরবর্তীকালে সে অবশ্য জামিনে ছাড়া পান।

প্রসঙ্গত, গত ২৬ এপ্রিল ভোটের আবহেই হাসানের সাংসদের বিরুদ্ধে একাধিক অশ্লীল ভিডিয়ো সোশ্যাল মিডিয়া এবং তাঁর এলাকায় পেনড্রাইভের মাধ্যমে ছড়িয়ে দেওয়া হয়। যেখানে দেখা যাচ্ছে নিজের বাড়ির পরিচারিকাদের সঙ্গে যৌন হেনস্থা ও ধর্ষণ করছেন প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবেগৌড়ার নাতি। প্রথমদিকে এই ভিডিয়োগুলি এআই জেনারেটেড মনে হলেও পরে পুলিশি তদন্তের মাধ্যমে প্রকাশ্যে আসে যে প্রজ্জ্বলই এই ঘটনার অন্যতম অভিযুক্ত। এরমধ্যে নির্যাতিতা পরিচারিকাও এই বিষয়ে অভিযোগ জানায়। আর তারপরেই এই ঘটনার বিরুদ্ধে গোটা কর্ণাটকে শুরু হয় প্রতিবাদ।

এরমধ্যে গত ২৬ এপ্রিল ভোট চলাকালীন দেশ ছেড়ে জার্মানি পালিয়ে যায় প্রজ্জ্বল। কিন্তু সেখানে গিয়ে বিশেষ সুবিধা না করতে পেরে একমাস পর বিদেশ থেকে দেশে ফেরেন সে। তারপরে এয়ারপোর্ট থেকেই প্রজ্জ্বলকে গ্রেফতার করে পুলিশ। এছাড়াও তাঁর গাড়ির চালক ও সহকারীকেও গ্রেফতার করা হয়। তদন্তে জানা যায় প্রজ্জ্বল এই কীর্তিগুলি নিজের ঘরেই করতেন এবং তাঁর বাবা-মা এই ঘটনাগুলি সম্পর্কে অবগতও ছিলেন।