Parthiv Patel Announces Retirement From Cricket: সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন পার্থিব প্যাটেল
Parthiv Patel (Photo Credits: Twitter)

সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন পার্থিব প্যাটেল (Parthiv Patel)। ৩৫ বছর বয়সী পার্থিব ভারতের হয়ে ২৫টি টেস্ট, ৩৮টি ওয়ানডে এবং ২টি টি-টোয়েন্টি খেলেছেন। ঘরোয়া ক্রিকেটে তিনি গুজরাতের হয়ে ১৯৮টি প্রথম-শ্রেণীর ম্যাচে অংশ নিয়েছিলেন। অবসর ঘোষণা করেন পার্থিব ইনস্টাগ্রামে লিখেছেন, "আমি আজ সব ধরণের ক্রিকেট থেকে অবসরের কথা ঘোষণা করছি এবং ১৮ বছরের এই ক্রিকেট যাত্রায় পর্দা নামানোর সময় আমি অনেকের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।"

রণজি খেলার আগেই ২০০২ সালে মাত্র ১৭ বছর বয়সে পার্থিবের ভারতের হয়ে টেস্ট ক্রিকেটে অভিষেক হয়। তিনি ভারতীয় টেস্ট দলের কনিষ্ঠতম উইকেটরক্ষক ছিলেন। ক্যারিয়ারের শুরুটা ভালো করলেই ২০০৪ সালে দীনেশ কার্তিক ও মহেন্দ্র সিং ধোনির উত্থানের পরই তাঁর জায়গা হারান পার্থিব। আরও পড়ুন: I-League 2020-21 Fixtures: প্রকাশিত হল ২০২০-২১ মরশুমের আই লিগের সময়সূচি; জেনে নিন প্রথম ম্যাচে নামছে কারা

বাঁ-হাতি ব্যাটসম্যান ভারতের হয়ে সব ফর্ম্যাটে ১৬৯৬ রান করেছেন। তার মধ্যে টেস্টে করেছেন ৯৩৪ রান। ওয়ানডেতে চারটি অর্ধশতক এবং সর্বোচ্চ ৯৯ রান নিয়ে ৭৩৬ রান সংগ্রহ করেছেন। টেস্টে পার্থিবের ঝুলিতে রয়েছে ৬২টি ক্যাচ এবং ১০ টি স্টাম্পিং। আইপিএলে তিনি মুম্বই ইন্ডিয়ান্স, চেন্নাই সুপার কিংস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর সহ অনেক আইপিএল দলের হয়ে খেলেছেন।