CSK vs RCB: পঞ্চম ম্যাচে এসে আইপিএলে অবশেষে জিতল চেন্নাই, উথাপ্পা-দুবেতে ডুবল বেঙ্গালুরু
Dhoni and Jadeja

নবি মুম্বই, ১২ এপ্রিল: আইপিএল ২০২২ (IPL 2022)-এ প্রথম জয় পেল গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। পুরনো ছন্দে ফিরে চলতি আইপিএলে তাদের পঞ্চম ম্যাচে নেমে প্রথম জয় পেল সিএসকে। মঙ্গলবার নবি মুম্বইতে বেঙ্গালুরু রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (RCB)-কে ২৩ রানে হারিয়ে পয়েন্ট তালিকায় খাতা খুলল চেন্নাই। ধোনি-জাদেজারা আজ পুরো চ্যাম্পিয়নের মত খেলেন। বিরাট কোহলিদের প্রতিপক্ষ হিসেবে পেয়ে যেন তেঁতে উঠলেন ধোনিরা। চেন্নাইয়ের জয়ের নায়ক বেঙ্গালুরুর ছেলে রবীন উথাপ্পা ও আর দু বছর আগে আরসিবি-তে খেলা শিবম দুবে। আরও পড়ুন: একটা বলও না করেই আইপিএল শেষ ১৪ কোটির দীপক চাহারের, কপাল পুড়ল ধোনিদের

প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে করে ৪ উইকেটে ২১৬। ওপেন করতে নেমে চেন্নাইয়ের ওপেনার রবীন উথাপ্পা করেন ৫০ বলে ৮৮ রান। উথাপ্পা মারেন ৯টা ওভার বাউন্ডারি, ৪টি বাউন্ডারি। সেখানে চার নম্বরে নেমে শিবম দুবে ৪৬ বলে ৯৫ রানে অপরাজিত থারেন। একটা সময় আরসিবি-তে খেলা দুবে আজ তাঁর পুরনো দল বেঙ্গালুরুকে ডুবিয়ে দিলেন। একটুর জন্য সেঞ্চুরি হাতছাড়া হয় এই ম্যাচে ৮টা ওভার বাউন্ডারি আর ৫টা বাউন্ডারি হাঁকানো দুবের (স্ট্রাইক রেট ২০৬.৫)। উথাপ্পা-দুবের তাণ্ডবে দুশো রানের গণ্ডি টপকায় চে্ন্নাই। এই দুজনে ছাড়া চেন্নাইয়ের আর কেউ রান পাননি। রুতুরাজ গায়কোড়ে (১৭), মইন আলি (৩), রবীন্দ্র জাদেজা (০)-রা রান পাননি। তৃতীয় উইকেটে উথাপ্পা-দুবে ৭৩ বলে ১৬৫ রান যোগ করেন। বেঙ্গালুরুর বাঙলার পেসার আকাশ দীপ ৪ ওভারে দেন ৫৮ রান।

বিশাল রান তাড়া করতে নেমে কখনই লড়াইয়ে ছিল না বেঙ্গালুরু। ৫০ রানের মধ্যে আরসিবি টপ অর্ডারের চার ব্যাটার আউট হয়ে যান। ফাফ দুপ্লেসিস (৮), অনুজ রাওয়াত (১২), বিরাট কোহলি (১), গ্লেন ম্যাক্সওয়েল (২৬)-রা কিছুতেই করতে পারেননি। তবে এরপর শাহবাজ আহমেদ (২৭ বলে ৪১), দীনেশ কার্তিক (১৪ বলে ৩৪), সুয়েশ প্রভুদেশাই (১৮ বলে ৩৪)-রা লড়াই করেন। তবে টার্গেট এতটাই বেশি ছিল, সেই ইনিংসগুলো দাম পেল না।