Russia-Ukraine War: শিগগিরই অস্ত্র সমর্পণ করুক ইউক্রেনীয় সেনা, হুমকি রাশিয়ার
Russian Army In Ukraine (Photo Credit: Twitter)

মস্কো, ১৯ এপ্রিল:  অস্ত্র সমর্পণ করুক ইউক্রেনের (Ukraine) সেনা বাহিনী। যত শিগগিরই সম্ভব ইউক্রেনীয় সেনা অস্ত্র সমর্পণ করুক। এমনই হুমকি দেওয়া হল মস্কোর তরফে। রাশিয়ার (Russia)  প্রতিরক্ষা মন্ত্রকের তরফে জানানো হয়, ইউক্রেনীয় সেনা অস্ত্র সমর্পণ করে মারিউপল থেকে সরে যাক। রুশ সেনাকে প্রতিরোধের চেষ্টা যেন কোনওভাবেই না করা হয় ইউক্রেনীয় বাহিনীর তরফে। পুতিন সেনাকে প্রতিরোধের চেষ্টা করা হলে, ইউক্রেনের জন্য তার ফল ভাল হবে না বলে স্পষ্ট জানানো হল মস্কোর (Moscow)  তরফে। যা নিয়ে ফের রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ভবিষ্যত নিয়ে বিশ্ব নেতাদের কপালে চিন্তার ভাঁজ পড়তে শুরু করেছে।

সোমবার ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি জানান, রুশ সেনার হামলার মুখে পড়ে কোনওভাবেই ভয়ে পিছিয়ে যাবে না ইউক্রেনীয় সেনা। রুশ বাহিনীর বিরুদ্ধে সমস্ত ধরনের প্রতিরোধ ইউক্রনীয় সেনা গড়ে তুলবে বলে জানান জেলেনস্কি। এরপরই মস্কোর তরফে ফের নতুন করে সুর চড়ানো হয়। এমনকী, পূর্ব ইউক্রেনের ডনবাস যাতে পুরোপুরি রুশ বাহিনীর কবজায় চলে আসে, সে বিষয়েও শুরু করা হয়েছে সমস্ত ধরনের চেষ্টা। এমন অভিযোগ করা হয় ভলোদিমির জেলেনস্কির তরফে।

আরও পড়ুন:  Afghanistan: কাবুলের স্কুলে পরপর ২টি ভয়াবহ বিস্ফোরণ, নিহত ৬

প্রসঙ্গত ইউক্রেনের হানাদারির ২ মাস পূর্ণ হতে না হতেই এবার ফের পূর্ব ইউক্রেন দখল ঝাঁপিয়ে পড়েছে রুশ সেনা। তবে রাশিয়ানদের হামলার মুখে পড়ে, ইউক্রেনীয় সেনা পিছু হটবে না বলে স্পষ্ট জানান জেলেনস্কি।