WB Assembly Elections 2021: বৃহস্পতিবার রাজ্যে দ্বিতীয় দফার ভোট, এক ঝলকে হাইভোল্টেজ কেন্দ্র ও হেভিওয়েট প্রার্থীরা
Representational Image| (Photo Credits: PTI)

পশ্চিমবঙ্গ, ৩০ মার্চ: বৃহস্পতিবার রাজ্যে বিধানসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোট (WB Assembly Elections 2021)। মাঝে আর মাত্র একটা দিন, তারপরেই ফের বুথমুখী রাজ্যবাসী। এই দ্বিতীয় দফার সাধারণ নির্বাটনে হেভিওয়েট প্রার্থী থেকে হাইভোল্টেজ কেন্দ্র সবই থাকছে আলোচনায়। বৃহস্পতিবার ৪ জেলার ৩০টি আসনে ১৭১ জন প্রার্থীর ভাগ্য নির্ণয় হবে। এই তালিকায় কেন্দ্রীয় মুখ অবশ্যই নন্দীগ্রাম ও সেখানকার যুযুধান দুই প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারী। গোটা ভারতের নজরে আপাতত নন্দীগ্রামে। যেখানে একদিকে মমতা বন্দ্যোপাধ্যায়, অন্যদিকে শুভেন্দু অধিকারী, ত্রিমুখী লড়াইয়ের আর এক মুখ মীনাক্ষী মুখোপাধ্যায়। তৃণমূল সুপ্রিমো ও তৃণমূলের প্রাক্তন মন্ত্রী তথা বিজেপি নেতার একে অপরের বিরুদ্ধে বাকযুদ্ধে রোজই উত্তপ্ত হচ্ছে রাজ্য রাজনীতির আবহ। আরও পড়ুন-Indian-American Couple: বিহার ঝাড়খণ্ডের দুঃস্থদের জন্য ১ কোটির অনুদান ভারতীয় বংশোদ্ভূত মার্কিন দম্পতির

একইভাবে নজরে রয়েছেন দিলীপ ঘোষের গড় খড়গপুরের বিজেপি প্রার্থী অভিনেতা হিরণ চট্টোপাধ্যায়। এই আসনেই বরাবর জিতে এসেছেন কংগ্রেসের জ্ঞান সিং সোহন পাল। ২০১৬-র বিধানসভা নির্বাচনে সেই জ্ঞান সিং সোহন পালকে হারিয়ে খড়গপুরে গেরুয়া ঝড় তুলে দেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। এবার সেই কেন্দ্রেই পদ্ম শিবিরের প্রার্থী তৃণমূল ত্যাগী টলিউড অভিনেতা হিরণ। একইভাবে ডেবরাতে হতে চলেছে বিজেপি ও তৃণমূলের প্রার্থী রাজ্যের দুই প্রাক্তন আইপিএস ভারতী ঘোষ বনাম হুমায়ুন কবীরের রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিতা। পশ্চিম মেদিনীপুর ৯টি কেন্দ্রে, পূর্ব মেদিনীপুরের ৯টি কেন্দ্রে, বাঁকুড়া ৮টি কেন্দ্রে এবং দক্ষিণ ২৪ পরগণার চারটি কেন্দ্রে হবে দ্বিতীয় দফার ভোট।এর মধ্যে পশ্চিম মেদিনীপুরের নয়টি কেন্দ্র হল- খড়গপুর সদর, নারায়ণগড়, সবং, পিংলা, ডেবরা, দাসপুর, ঘাটাল, চন্দ্রকোনা, কেশপুর।।

দক্ষিণ ২৪ পরগনার চারটি কেন্দ্র যথাক্রমে গোসাবা, পাথরপ্রতিমা, কাকদ্বীপ ও সাগর। দ্বিতীয় দফার ভোটে পূর্ব মেদিনীপুরের ৯টি কেন্দ্র যথাক্রমে তমলুক, পাঁশকুড়া পূর্ব, পাঁশকুড়া পশ্চিম, ময়না, নন্দকুমার, মহিষাদল, হলদিয়া, নন্দীগ্রাম, চণ্ডীপুর। বৃহস্পতিবার বাঁকুড়ার তালড্যাংরা, বাঁকুড়া, বড়জোড়া, ওন্দা, বিষ্ণুপুর, কোতুলপুর, ইন্দাস, সোনামুখীতে হবে ভোটগ্রহণ।