Kolkata Metro: ৪ জানুয়ারি থেকে আবার পূর্বের সময়সূচি মেনে চলবে কলকাতা মেট্রো
কলকাতা মেট্রো Photo Credits: IANS)

কলকাতা, ৩১ ডিসেম্বর: নতুন বছরেই পুরনো ছন্দে ফিরছে কলকাতা মেট্রো (Kolkata metro rail)। ৪ জানুয়ারি থেকে আবার পূর্বের সময়সূচি মেনে চলবে মেট্রো। সকাল ৭টা থেকে চালু হবে আপ ও ডাউন ট্রেন। শেষ মেট্রো ছাড়বে রাত সাড়ে ১০টায়। ব্যস্ত সময়ে দুটি মেট্রোর মধ্যে ব্যবধান থাকবে মাত্র ৭ মিনিট। বুধবার বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দিল কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ।

কলকাতা মেট্রোর তরফে জানানো হয়েছে, ৪ জানুয়ারি থেকে ১১৪টি করে আপ ও ডাউনে মেট্রো চালানো হবে। ৭ মিনিট অন্তর মিলবে মেট্রো। রবিবারেও পরিষেবা স্বাভাবিক থাকবে। বর্তমান পরিস্থিতিতে স্মার্ট কার্ডেই যাতায়াত করতে হবে যাত্রীদের। শনি ও রবিবার লাগবে না কোনও ই-পাস। তবে টোকেন ব্যবস্থা এখনই চালু হচ্ছে না। মেট্রোর তরফে বিজ্ঞপ্তি দিয়ে বলা হয়েছে, পুরুষ যাত্রীদের ক্ষেত্রে সকাল ৯টা থেকে ১১টা এবং বিকেল ৫টা থেকে সন্ধে ৭টা পর্যন্ত ই-পাস লাগবে। তবে বাকি সময় যাতায়াতের ক্ষেত্রে কোনও ই-পাস লাগবে না। তবে মহিলা, বয়স্ক ও শিশুদের জন্যে লাগবে না ই-পাস। আরও পড়ুন: New Years Eve: বর্ষবরণের রাতে মাস্ক না পরে ঘোরাফেরা করলে দিতে হবে জরিমানা

করোনাভাইরাস মহামারীর কারণে ২৩ মার্চ থেকে বন্ধ ছিল কলকাতা মেট্রো। ১৪ সেপ্টেম্বর থেকে চালু হয়েছে কলকাতায় মেট্রো পরিষেবা। ধাপে ধাপে মেট্রোর সংখ্যা বাড়ানো হয়।