FIR Against Dilip Ghosh: ‘কুকুরের মতো গুলি করে মারব' মন্তব্যে দিলীপ ঘোষের বিরুদ্ধে FIR তৃণমূলের
দিলীপ ঘোষ (Photo Credit- Facebook)

কলকাতা, ১৪ জানুয়ারি: ‘কুকুরের মতো গুলি করে মারব’ মন্তব্যে বিপাকে বিজেপি (BJP) রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তাঁর বিরুদ্ধে রানাঘাট শহর তৃণমূলের সম্পাদক কৃষ্ণেন্দু ব্যানার্জি (Krishnendu Banerjee) FIR দায়ের করেছেন। বঙ্গ বিজেপির সভাপতির গ্রেফতারির পাশাপাশি তৃণমূলের দাবি, "দিলীপবাবুর কাছে কোনও আগ্নেয়াস্ত্র (Arms) থাকলে, তা বাজেয়াপ্ত করতে হবে।"

রবিবার রানাঘাটে CAA-র সমর্থনে এক প্রচার অনুষ্ঠানে গেছিলেন দিলীপ ঘোষ। সেখানে তিনি বলেন, অসম, উত্তরপ্রদেশে আমাদের সরকার এই শয়তানদের কুকুরের মতো গুলি করে মেরেছে ৷ তুলে নিয়ে গিয়ে কেসও দিয়েছে৷ পশ্চিমবঙ্গেও একই নিয়ম প্রযোজ্য হবে। তিনি আরও বলেন, ‘‘এখানে আসবে, থাকবে, খাবে আবার সরকারি সম্পত্তির ক্ষতি করবে! আমরা এলে লাঠি মারব, গুলি করব, জেলে পাঠাব। মমতা ব্যানার্জির কোনও মুরোদ নেই।’’ রাজ্য সভাপতির এই মন্তব্যে বিপাকে পড়ে দল। বাবুল সুপ্রিয় (Babul Supriyo) টুইটবার্তায় জানান, "দিলীপদা দায়িত্বজ্ঞানহীনের মত কথা বলেছেন।" তিনি আরও জানান,"দিলীপদা যা বলেছেন তার জন্য বিজেপির কিছু করার নেই। এটি দিলীপদার ভ্রান্ত ধারণা। অসম, উত্তরপ্রদেশ ইত্যাদি যে কোনও জায়গায় বিজেপি সরকার কখনও, কোনওদিনই এরকম সিদ্ধান্ত নিতে পারে না।" বাবুলের এই বক্তব্যের বিরোধিতা করেন দিলীপও৷ জানিয়ে দেন, "আমি দলের স্ট্যান্ড মেনেই কথা বলেছি৷" আরও পড়ুন: Mamata Banerjee On Dilip Ghosh: 'নাম মুখে নিতে লজ্জা করে' নাম না করে দিলীপ ঘোষকে নিশানা মমতা ব্যানার্জির

BJP-র রাজ্য সভাপতির এই মন্তব্যের কড়া সমালোচনা করেছেন বিরোধী রাজনৈতিক দলের নেতারা। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও দিলীপ ঘোষের নিন্দা করেন। তৃণমূলের ধরনা মঞ্চ থেকে মমতা বলেন, “আপনি এটা কীভাবে বলতে পারেন? নাম নিতে লজ্জা করে আপনি গুলি চালানোর প্রচার করছেন। এটা উত্তরপ্রদেশ (Uttar Pradesh) নয়। এখানে গুলি চালানো হবে না। বুঝন, আগামীকাল যদি অপ্রীতিকর কিছু ঘটে তবে আপনিও সমান দায়ী থাকবেন। প্রতিবাদের জন্য মানুষ হত্যা করতে চান আপনি?" বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল বলেন, দিলীপ ঘোষকেই আগে কেন্দ্রীয় সরকারের গুলি করে মারা উচিত।"