Coronavirus in West Bengal: নতুন করে করোনার সংক্ৰমণ নিয়ে আরও কড়া স্বাস্থ্য দফতর
করোনা ভাইরাস (Photo Credits: Pixabay)

কলকাতা, ৮ এপ্রিল: রাজ্যে যে হারে করোনা আক্রমণের (COVID-19) সংখ্যা বাড়ছে তাতে উদ্বিগ্ন স্বাস্থ্য দফতর (State Health Department)। এই পরিস্থিতিতে নতুন করোনা বিধি প্রকাশ করা হয়েছে স্বাস্থ্য দফতর তরফে। সংবাদমাধ্যম সূত্রে খবর, স্বাস্থ্য দফতরের নতুন বিধি অনুযায়ী, করোনা রোগী সম্পর্কে সমস্ত তথ্য স্বাস্থ্য দফতরকে জানাতে হবে। সিসিইউ-তে থাকা রোগীদের চিকিৎসার তথ্য দিনে ৪ বার জানাতে হবে। জেনারেল বেডে থাকা রোগীদের তথ্য দিনে ২ বার জানাতে হবে, পাশাপাশি দিতে হবে আক্রান্তের পরীক্ষা-নিরীক্ষা সংক্রান্ত সব তথ্য।

কারও মৃত্যু হলে ৪ ঘণ্টার মধ্যে সেই তথ্য আপলোড করতে হবে। এছাড়াও, ঝুঁকির কথা মাথায় রেখে, হাসপাতালে কর্মরত ডোমদের জন্য, অস্থায়ী শ্মশানবন্ধুদের চুক্তির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়। একইসঙ্গে বেলেঘাটা আইডি-র ১৬১ জন সাফাইকর্মীর চুক্তির মেয়াদ বাড়ানো হয় ৬ মাস। আরও পড়ুন, 'অশালীন পোশাক ধর্ষণের কারণ'! জবাবে একহাত নিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খানের প্রাক্তন স্ত্রী

গতকালের শেষ বুলেটিন অনুযায়ী রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৩৯০ জন, মৃতের সংখ্যা ৮। কলকাতা এবং উত্তর ২৪ পরগণায় আক্রান্তের হার ঊর্ধ্বমুখী। রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ২৯০ জন এবং ৭ এপ্রিল পর্যন্ত রাজ্যে মৃত্যু হয়েছে ১০ হাজার ৩৬৩ জন। সুস্থতার হার ৯৫.৮৯%।