Twitter Grants Work From Home To Staff: চাইলে স্থায়ীভাবে বাড়ি থেকে কাজ করা যাবে, কর্মচারীদের বিকল্প দিল টুইটার
সিইও জ্যাক ডর্সে (Photo Credits: IANS)

সান ফ্রান্সিস্কো, ১৩ মে: করোনাভাইরাস (Coronavirus) অতিমারীর কবল কাটার পর কর্মচারীদের বাড়ি থেকে কাজ (Work From Home) করার বিকল্প দিলেন টুইটারের (Twitter) সিইও জ্যাক ডর্সে (Jack Dorsey)। মঙ্গলবার এই খবর জানিয়েছে বাজফিড। এর আগে ফেসবুক, আলফাবেট (গুগল) এবং অন্যরা তাদের কর্মচারীদের বছরের শেষ অবধি বাড়ি থেকে কাজ করার জন্য বলেছে। তার পরে টুইটার এই পদক্ষেপ নিয়েছে। মঙ্গলবার কর্মচারীদের একটি ইমেল পাঠিয়ে ডর্সে অনির্দিষ্টকালের জন্য বাড়ি থেকে কাজ করার বিকল্প বাছতে বলেছেন।

সেপ্টেম্বরের আগে নিজেদের অধিকাংশ অফিস খুলবে না বলেই জানিয়েছে মাইক্রোব্লগিং সাইট। যারা স্থায়ীভাবে বাড়ি থেকে কাজ করার সুযোগ পাবেন, লকডাউন উঠে যাওয়ার পর তাঁরা কাজ করার জন্য অফিসে আসবেন কি না সে সিদ্ধান্ত ওই কর্মীরাই নেবেন। অফিসে না এসে দূরে বসে কাজ করলেও কোনও সমস্যা নেই। আরও পড়ুন:  Xiaomi's Mi Box 4K Box: আজ থেকেই ভারতে বিক্রি শুরু হল Xiaomi-র MI Box 4K বক্স, জানুন স্পেসিফিকেশন ও দাম

করোনাভাইরাস অতিমারীর সংক্রমণ ঠেকাতে কঠোর লকডাউন চলছে সারা বিশ্বে। বিশ্বের অসংখ্য প্রতিষ্ঠান কর্মীদের বাড়ি থেকে কাজ করার নির্দেশ দিয়েছে। বর্তমান পরিস্থিতিতে বাড়ি থেকে কাজ করার বিষয়টি বেশ স্বাভাবিকও হয়ে উঠেছে। সেপ্টেম্বরের আগে খুব অল্প কয়েকটি ছাড়া অন্য কোনও ব্যবসা সফল হবে না বলেও জানিয়েছে টুইটার। আর এ বছরে কোনও ‘ইন-পারসন’ প্রাতিষ্ঠানিক অনুষ্ঠান হবে না বলেও জানিয়েছে প্রতিষ্ঠানটি।