Realme: 5G-র বাজার ধরতে রিয়েলমি -র ফোনে থাকছে এসব
রিয়েলমি (Photo Credits: Twitter)

Realme 5G phone Snapdragon 7-series mobile coming: আর বেশিদিন নয়, খুব শীঘ্রই আস্তে চলছে রিয়েলমি ৫ জি ফোন। কোয়ালকম (Qualcomm) এই রিয়ালমি ৫ জি (Realme 5G) ফোনের স্ন্যাপড্রাগন ৭ সিরিজের (Snapdragon 7) ফোন নিয়ে আসছে। সান দিয়েগোর এই মোবাইল চিপ বানানোর সংস্থাটি জানায় স্ন্যাপড্রাগন ৮, ৭ ও ৬ সব সিরিজেই থাকছে ৫ জি। (IFA) আইএফএ ২০১৯ এ মিড রেঞ্জের স্ন্যাপড্রাগন ৮ এর পাশাপাশি ২০২০ র মধ্যে স্ন্যাপড্রাগন ৬ ও ৭ এও দেওয়া হবে।

কোয়ালকম জানায়, ১২ টি ব্রান্ডের মধ্যে এলজি (LG), মটোরোলা (Motorola), নোকিয়া (Nokia), ওপ্পো (Oppo), রিয়েলমি (Realme), রেডমি (Redmi), ভিভো (Vivo) পরিকল্পনা করে তারাও স্ন্যাপড্রাগন ৭ সিরিজের ৫ জি স্মার্টফোন আনবে। গোটা বিশ্বে ৫ জি চালু করার জন্য উঠে পড়ে নেমেছে রিয়েল মি। কিন্তু এখনো পর্যন্ত কবে ফোনটি বাজারে আসছে তা এখনও জানায়নি তারা। আরও পড়ুন, হাইস্পিড ইন্টারনেটে ফার্স্ট ডে ফার্স্ট শো সিনেমা দেখবেন? আজই হাতের মুঠোয় রিলায়েন্সের জিও ফাইবার পরিষেবা

রিয়েলমির সিইও মাধব শেঠ জানান, এই বছর ৫ জি আনা হচ্ছেনা। পরের বছরই তারা ৫ জি ফোন আনবে। ৫ জি ছাড়াও তারা আনতে চলেছে ৬৪ মেগাপিক্সেলযুক্ত ক্যামেরা ফোন। রিয়েলমি একমাত্র যারা প্রথমবার ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার ফোন আনতে চলেছে। এই ৬৪ মেগাপিক্সেল ক্যামেরাযুক্ত ফোনটি সেপ্টেম্বরের ১৩ তারিখ লঞ্চ করা হবে। সবচেয়ে বেশি ক্যামেরাশক্তি ও ৫ জি ফোন কবে আসবে এই নিয়ে উৎসুক জনগণ। আরও দ্রুত নেট পেতে কেই বা না চায়। ৫ জি পরিকল্পনামূলকভাবে আত্মপ্রকাশ করতে চলেছে।