SRH vs PBKS IPL 2021: আজ টিকে থাকার লড়াইয়ে পঞ্জাব, মর্যাদার লড়াইয়ে হায়দ্রাবাদ, জানুন কারা খেলছেন
KL Rahul (left) and Rashid Khan (right) (Photo credit: Twitter)

শারজা, ২৫ সেপ্টেম্বর: আজ, শনিবার সন্ধ্যায় আইপিএলে মর্যাদার লড়াইয়ে মুখোমুখি পঞ্জাব কিংস ( PBKS) ও সানরাইজার্স হায়দ্রাবাদ (SRH)। শারজা ক্রিকেট স্টেডিয়ামে ভারতীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টা থেকে শুরু হবে এই ম্যাচ। এই দুটি দল পয়েন্ট তালিকায় সবার নিচে আছে। পঞ্জাব ৬ পয়েন্ট পেয়ে আছে সাতে, আর সানরাইজার্স হায়দ্রাবাদ ২ পয়েন্ট পেয়ে আছে সবার শেষে বা আট নম্বরে। হায়দ্রাবাদ এবারের আইপিএল থেকে কার্যত বিদায় নিয়েছে। অন্যদিকে, আজ হারলে প্লে অফে ওঠার আশা কার্যত শেষ হয়ে যাবে পঞ্জাবের। পঞ্জাব কিন্তু এবারের আইপিএলে মোটেও এত খারাপ খেলেনি, যে তাদের এই অবস্থা হয়। কিন্তু জেতা ম্যাচ কীভাবে হারতে হয় তা বারবার দেখায় প্রীতি জিন্টার দল।

পঞ্জাবের শেষ ম্যাচে রাজস্থানের বিরুদ্ধে যা হল তা তো কেউ বিশ্বাসই করতে পারেননি। জিততে হলে শেষ ওভারে পঞ্জাবকে করতে হত ৪ রান। সেখানে রাজস্থান রয়্যালসের তরুণ পেসার কার্তিক ত্যাগি র শেষ ওভারে মাত্র ১ রান করে নিশ্চিত জেতা ম্যাচ হেরে যান রাহুলরা। সেই বড় ধাক্কা সামলে আজ নামছে পঞ্জাব। আরও পড়ুন: CSK vs KKR, IPL 2021: সানডে ব্লকবাস্টারে ধোনির চেন্নাইয়ের সামনে কঠিন ম্যাচে নামছে কেকেআর, কোথায় দেখবেন খেলা! কেমন হতে পারে দু দলের প্রথম একাদশ

চলতি আইপিএলে হায়দ্রাবাদের অবস্থা একেবারে শোচনীয়। ভারতে সাতটা ম্যাচে ৬টা খেলায় হারের পর, সংযুক্ত আরবআমিরশাহিতে এসে করোনার কোপা পড়া, তারপর নেমেই হার। সব মিলিয়ে সানরাইজার্স হায়দ্রাবাদ এবারের আইপিএলে সূর্যাস্তের পথে। তবে খাতায় কলমে দল হিসেবে দারুণ হায়দ্রাবাদ। সমস্যা হল কেউ সেভাবে ক্লিক করছেন না। ডেভিড ওয়ার্নার, কেন উইলিয়ামসন, রশিদ খান, জেসন হোল্ডার-চার তারকা বিদেশী দলে। তবে ওয়ার্নার একেবারেই ফর্মে নেই। তাকে আজ খেলানো হয় কি না সেটা দেখার। পঞ্জাব আজ গেইলকে নামায় কি না সেটাও দেখার। সব মিলিয়ে সাত বনাম আটের লড়াই হলেও ম্যাচ জমে যাওয়ার রসদ থাকে।

জানুন দু দলের প্রথম একাদশ

হায়দ্রাবাদ সম্ভাব্য একাদশ- ডেভিড ওয়ার্নার, ঋদ্ধিমান সাহা, কেন উইলিয়ামসন (অধিনায়ক), মনীশ পান্ডে, কেদার যাদব, আব্দুল সামাদ, জেসন হোল্ডার, রশিদ খান, ভূবনেশ্বর কুমার, সন্দীপ শর্মা, খলিল আমেদ।

পঞ্জাব কিংসের সম্ভাব্য একাদশ- লোকেশ রাহুল (অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল, ক্রিস গেইল, দীপক হুডা, নিকোলাস পুরান, ফ্যাবিয়ান অ্যালেন, ইশান পোড়েল, হরপ্রীত বার, মহম্মদ শামি, আদিল রশিদ, আর্শদীপ সিং।