Shahrukh Khan: শাহরুখ খানের প্রথম সেঞ্চুরি, বাংলাকে বাঁচাতে লড়ছেন ঈশ্বরণ
Shahrukh Khan. (Photo Credits: Twitter)

ক দিন আগেই আইপিএলের নিলামে ৯ কোটি টাকায় বিক্রি হওয়া তামিলনাডু়র ক্রিকেটার শাহরুখ খান (Shahrukh Khan) রঞ্জিতে ঝড় তুললেন। গুয়াহাটিতে দিল্লির বিরুদ্ধে প্রথম ইনিংসে তামিলনাড়ু হয়ে খেলতে নেমে শাহরুখ খান করলবেন ১৪৮ বলে ১৯৪ রান। মাত্র ৮৯ বলে সেঞ্চুরি পূর্ণ করে একেবারে ঝড়ো ইনিংস খেলে প্রথম শ্রেণীর ক্রিকেটে প্রথমবার সেঞ্চুরি করলেন শাহরুখ। পঞ্জাব কিংসের হয়ে খেলা ফিনিশার হিসেবে পরিচিত শাহরুখ বোঝালেন বড় ইনিংস খেলার ক্ষমতা তিনি রাখেন।

আইপিএলের নিমালে তাঁর বেস প্রাইস ছিল ৪০ লক্ষ, সেখান থেকে ২২.৫ গুণ দর উঠে রেকর্ড ৯ কোটিতে বিক্রি হয়েছিলেন তিনি। তিনি যে সত্যিই দাম ক্রিকেটার তা বোঝালেন শাহরুখ।

দেখুন টুইট

শাহরুখের পাশাপাশি এদিন দিল্লির বিরুদ্ধে ম্যাচে সেঞ্চুরি করেন তামিলনাড়ুর বাবা ইন্দ্রজিত (১১৭)। যে বাবা ইন্দ্রজিতকে কিনেছে কেকেআর। জোড়া সেঞ্চুরির সুবাদে দিল্লির প্রথম ইনিংস করা ৪৫২ রানকে ছাপিয়ে তামিলনাড়ু করে ৪৯৪ রান। আরও পড়ুন: শ্রীলঙ্কা সিরিজে টেস্ট অধিনায়ক নিযুক্ত রোহিত শর্মা, ডেপুটি হলেন জসপ্রিত বুমরা

এদিকে, বরোদার বিরুদ্ধে বাংলা তৃতীয় দিনের শেষে কিছুটা চাপ কাটাতে পড়ছে। জিততে হলে বাংলাকে আর করতে হবে ২০৩ রান, হাতে ৮ উইকেট। দারুণ খেলে অভিমন্যু ঈশ্বরণ অপরাজিত আছেন ৭৯ রানে, সঙ্গে ক্রিজে আছেন অনুষ্টুপ মজুমদার (২২)। এর আগে বরোদার প্রথম ইনিংস শেষ হয় ২৫৫ রানে।

ইশান পোড়েল ও আকাশ দীপ ৩টি করে উইকেট নেন, মুকেশ কুমার নেন দুটি উইকেট। ক্রুনাল পান্ডিয়া (১০) ব্যর্থ হলেও মীতেশ প্যাটেল (৫৭), ধ্রুব প্যাটেল (৩৪) ভাল খেলেন। ৩৪৯ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমে সুদীপ ঘরামি (২৭) সেট হয়ে আউট হয়ে যান। তিন নম্বরে নেমে ঋত্বিক চ্যাটার্জি প্রথম বলেই আউট হন। পরপর দুটো উইকেট হারিয়ে চাপে পড়ে যায় বাংলা। সেখান থেকে অভিমন্যু-অনুষ্টুপ হাল ধরেন।