UEFA Euro 2020: আজ ড্র করলেই নক আউটে ইংল্যান্ড-ক্রোয়েশিয়া

লন্ডন, ২২ জুন: ইউরো কাপে (UEFA Euro 2020) আজ রাতে মহাপরীক্ষার সামনে ইংল্যান্ড (England)। চেক প্রজাতন্ত্রের বিরুদ্ধে আজ হেরে গেলেই মহাবিপদে পড়বেন হ্যারি কেনরা। কারণ নিজেদের দেশের মাটিতে চলা ভারতীয় সময় সাড়ে ১২টা থেকে শুরু হতে চলা এই ম্যাচে ইংল্যান্ড হেরে গেলে, আর একই সময়ে গ্রুপের অন্য ম্যাচে স্কটল্যান্ড- ক্রোয়েশিয়ার ম্যাচে ফয়সালা হলেই বিদায়ের মুখে পড়তে পারে ইংল্যান্ড। এই গ্রুপের শীর্ষস্থানে থাকা দুই দল ক্রোয়েশিয়া ও ইংল্যান্ড ২ ম্যাচে ৪ পয়েন্ট পাওয়া সম অবস্থানে আছে। এই ম্যাচে দুটো দল ড্র করলেই শেষ ষোলোয় উঠে যাবে। গোলপার্থক্যে এগিয়ে থাকায় আজ ইংল্যান্ড-চেক প্রজাতন্ত্র ম্যাচ ড্র হলে, গোলপার্থক্যে শীর্ষে থাকবে চেক প্রজাতন্ত্র। আরও পড়ুন: রাশিয়াকে উড়িয়ে শেষ ষোলোয় ডেনমার্ক, কোন কোন দল নক আউটে-কারা বিদায় জানুন

তবে ইংল্যান্ড-ক্রোয়েশিয়া ম্যাচে যারা হেরে যাবে, সেই দলের গ্রুপে তিন নম্বরে চলে যাওয়ার আশঙ্কা থাকছে, কারণ দু ম্যাচ খেলে স্কটল্যান্ড ও ক্রোয়েশিয়া এক পয়েন্ট পেয়ে সম অবস্থানে। আসলে এই গ্রুপে ইংল্যান্ড ১-০ গোলে হারিয়েছে ক্রোয়েশিয়াকে। আর স্কটল্যান্ডের কাছে ০-০ ড্র করেছে ইংল্যান্ড। অন্যদিকে, স্কটল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে অভিযান শুরু করে চেক প্রজাতন্ত্র। এরপর দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে ১-১ গোলে আটকে যায়। আজ রাতে গ্রুপ ডি-র এই দুটি ম্যাচের পরই জানা যাবে, সরাসরি নক আউটে উঠবে কোন দুটি দেশ।

এই গ্রুপের পয়েন্ট তালিকা

গ্রুপ ডি- চেক প্রজাতন্ত্র (৪ পয়েন্ট, গোলপার্থক্য ১), ইংল্যান্ড (৪ পয়েন্ট, গোলপার্থক্য ০), ক্রোয়েশিয়া (১ পয়েন্ট, গোলপার্থক্য ০), স্কটল্যান্ড (১ পয়েন্ট, গোলপার্থক্য -১)

আজকের খেলা

ইংল্যান্ড বনাম চেক প্রজাতন্ত্র

ক্রোয়েশিয়া বনাম স্কটল্যান্ড

কখন থেকে শুরু হবে এই দুটি ম্যাচ

ভারতীয় সময় রাত সাড়ে ১২টা থেকে।

কোথায় দেখা যাবে এই ম্যাচ 

ইংল্যান্ডের ম্যাচ দেখা যাবে টেন স্পোর্টস ওয়ানে। ক্রোয়েশিয়ার ম্যাচ সরাসরি দেখা যাবে টেন স্পোর্টস টু-য়ে। দুটি খেলাই সরাসরি দেখা যাবে সোনি লিভ-এ।