Sourav Ganguly On Sanjay Manjrekar: ধারাভাষ্যকারের প্যানেল থেকে বাদ সঞ্জয় মঞ্জরেকর, মুখ খুললেন সৌরভ গাঙ্গুলি
সৌরভ গাঙ্গুলি ও সঞ্জয় মঞ্জরেকর (Photo Credits: Getty)

ধারাভাষ্যকারের প্যানেল (Commentary Team) থেকে সঞ্জয় মঞ্জরেকরকে (Sanjay Manjrekar) সরিয়ে দেওয়ার পর থেকে থেকেই বহু ক্রিকেট ভক্ত বিসিসিআই (BCCI) সভাপতি সৌরভ গাঙ্গুলিকে (Sourav Ganguly) এই সিদ্ধান্তের জন্য ধন্যবাদ জানাচ্ছেন। অবশেষে, বিসিসিআই সভাপতি নিজে এই বিষয়ে মুখ খুললেন। প্রাক্তন ভারতীয় ক্রিকেটারকে ধারাভাষ্যকারের প্যানেল থেকে সরিয়ে দেওয়া প্রসঙ্গে বিসিসিআই সভাপতি বলেন, কোনও ধারাভাষ্যকারের একটি মাত্র সিরিজে না থাকার জন্য কোনও সিদ্ধান্তে উপনীত হওয়া উচিত নয়। যদি কেউ মনে করতে পারেন, ভারত ও সাউথ আফ্রিকার মধ্যে প্রথম ওয়ানডে-তেও মঞ্জরেকরকে দেখা যায়নি।

৫৪ বছর বয়সী এই প্রাক্তন ক্রিকেটার গত তিনটি বিশ্বকাপের ধারাভাষ্যকারের প্যানেলে ছিলেন। নাম প্রকাশ না করার শর্তে বিসিসিআই-র এক কর্তা বলেন, মঞ্জরেকরকে কেবল একটি সিরিজের জন্য নয়, পরবর্তী সিরিজের তিনি অংশ নিতে পাারবেন বলে মনে হয় না। আজ এই বিষয়ে সৌরভ গাঙ্গুলি মুখ খোলেন। একটি সংবাদমাধ্যমকে বিসিসিআই-র এক কর্তা বলেন, “হ্যাঁ, তিনি এই সিরিজের জন্য প্যানেলে নেই। তবে এর অর্থ এটা নয় যে পরবর্তী সিরিজে তিনি থাকবেন না। কী নিয়ে এত বিতর্ক আসলে তা আমি জানি না।" আরও পড়ুন: ISL 2019–20: চেন্নাইকে হারিয়ে তৃতীয়বার আইএসএল চ্যাম্পিয়ন এটিকে

২০১৯ বিশ্বকাপে ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার উপযোগিতা নিয়ে প্রশ্ন তুলে বিতর্কে জড়িয়েছিলেন সঞ্জয় মঞ্জরেকর। আবার ভারত-বাংলাদেশ প্রথম দিনরাতের টেস্ট চলাকালীন গোলাপি বলের দৃশ্যমানতা নিয়ে ধারাভাষ্যকার হর্ষ ভোগলের সঙ্গে বচসায় জড়ান তিনি। যা নিয়ে সরগরম হয়ে উঠেছিল সোশাল মিডিয়া। এবার বিসিসিআই ধারাভাষ্যকারের প্যানেল থেকে ছেঁটে ফেলা হল মঞ্জরেকরকে।